প্রাথমিকের নিয়োগ পরীক্ষা আজ, প্রতি আসনে লড়ছেন ১৩০ প্রার্থী

Picsart_23-01-04_23-21-30-714.jpg

প্রাথমিকের নিয়োগ পরীক্ষা আজ, প্রতি আসনে লড়ছেন ১৩০ প্রার্থী

বিশেষ প্রতিবেদকঃ আজ শুক্রবার (৮ ডিসেম্বর ২০২৩) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা শুরু হয়েছে। আজ শুক্রবার রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোর পরীক্ষা নেওয়া হবে। এই তিন বিভাগে প্রতি আসনে লড়ছেন ১৩০ প্রার্থী

আজ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জেলা পর্যায়ে বিভিন্ন কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত বলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য প্রয়োজনী সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তিন বিভাগে এবারের পরীক্ষার্থীর সংখ্যা তিন লাখ ৬০ হাজার ৬৯৭ জন। কেন্দ্রের সংখ্যা ৫৩৫ ও কক্ষের সংখ্যা ৮১৮৬। পরীক্ষা-সংক্রান্ত জরুরি প্রয়োজনে সংশ্লিষ্টদের ০২৫৫০৭৪৯৬৯ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা বিভাগভিত্তিক দেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হবে।

প্রথম ধাপে পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন চাকরিপ্রার্থী। এ ধাপে বরিশাল, রংপুর ও সিলেট বিভাগের ৭২ উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শূন্য পদে নিয়োগ দেওয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের তথ্যানুযায়ী- তিন বিভাগের সরকারি প্রাথমিকে শূন্য পদ রয়েছে ২ হাজার ৭৭২টি। সেই হিসাবে প্রতি পদের বিপরীতে লড়বেন ১৩০ জন।

তবে, কোটা সুবিধার কারণে নারী প্রার্থীরা নিয়োগের ক্ষেত্রে এগিয়ে থাকবেন।

আরও সংবাদ পড়ুন।

শিক্ষকদের কড়া হুঁশিয়ারি দিলো – শিক্ষা অধিদপ্তর

আরও সংবাদ পড়ুন।

প্রাথমিকে ২৮ হাজার প্রধান শিক্ষক পদোন্নতি পাচ্ছেন

আরও সংবাদ পড়ুন।

বিপুল উৎসাহ উদ্দীপনায় জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top