সমাজসেবা কর্মকর্তাদের এতিমখানার অর্থ লুটপাট – দুদকের মামলা

Picsart_23-10-20_13-09-22-885.jpg

সহকারী সমাজ সেবা অফিসার মো. বাবুল আক্তার মোল্যা ও ফরিদুপুরের মধুখালী উপজেলা সমাজসেবা অফিসার কল্লোল সাহার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে।

অপরাধ প্রতিবেদকঃ সাত এতিমখানার ১ কোটি ২৮ লাখ টাকা লুটপাটের অভিযোগে উপজেলা সমাজসেবা অফিসার, এতিমখানাগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

(১৯অক্টোবর০২৩ বৃহস্পতিবার) দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপসহকারী পরিচালক মো. ইমরান আকন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের ফরিদপুর অফিসের উপপরিচালক রেজাউল করিম মামলার বিষয়টি গণমাধ্যমে  নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন- ফরিদুপুরের মধুখালী উপজেলা সমাজসেবা অফিসার কল্লোল সাহা, সহকারী সমাজ সেবা অফিসার মো. বাবুল আক্তার মোল্যা, খোদাবাজপুর মোমেজান নেচ্ছা মাদ্রাসা ও এতিমখানার সভাপতি মো. মজিবর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শরীফ, ভূষণা লক্ষণদিয়া এতিমখানা ও লিল্লাহ বোডিংয়ের সভাপতি মো. মোতালেব হোসেন, ওই প্রতিষ্ঠানের ক্যাশিয়ার মো. মোশারফ হোসেন, মাকড়াইল মাজেদা খাতুন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসার সভাপতি মো. আবুল হাসান ও সাধারণ সম্পাদক মো. রইচ মিয়া, ফায়জিয়া মুসলিম এতিমখানার সাধারণ সম্পাদক মাওলানা মো. মহিউদ্দিন, মধুখালী মহিলা এতিমখানা ও লিল্লাহ বোডিংয়ের সভাপতি মো. জাহাঙ্গীর মিয়া, সাধারণ সম্পাদক মাওলানা মো. শহীদুল্লাহ, গোন্দারদিয়া দারউস সালাম কওমী মাদ্রাসা ও এতিমখানা সাধারণ সম্পাদক মো. আলম বিশ্বাস, সাবেক সহ-সভাপতি মো. হাফিজুর রহমান, ব্যাসদী লাল বানু অরফানেজের সাধারণ সম্পাদক মো. আজিজুর রহমান এবং কোষাধ্যক্ষ মো. আলী আকবর।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে অর্পিত দায়িত্ব কর্তব্য অবহেলা ও ক্ষমতার অপব্যবহার করে ২০১৯-২০, ২০২০-২১, ২০২১-২২ এবং ২০২২-২০২৩ অর্থ বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ৭টি এতিম খানার ১ কোটি ২৮ লাখ ৮৮ হাজার টাকা আত্মসাত করেছেন। যেখানে সমাজসেবা কর্মকর্তা কল্লোল সাহা একজন সরকারি কর্মচারী হয়ে ভাতা সংক্রান্ত ভুল ও অসত্য তথ্য সরবরাহ করে নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন করেননি। তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

আরও সংবাদ পড়ুন।

লালমোহনে আজিজিয়া এতিমখানা ও মাদ্রাসার সভাপতি’র বিরুদ্ধে দুদকের অভিযান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top