জামালপুরের ডিসিকে প্রত্যাহারে – মন্ত্রিপরিষদ সচিবকে ইসির চিঠি

Picsart_23-09-13_22-23-03-993.jpg

জামালপুরের ডিসিকে প্রত্যাহারে – মন্ত্রিপরিষদ সচিবকে ইসির চিঠি

বিশেষ প্রতিবেদকঃ আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করে ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে বক্তব্য দেওয়া জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. ইমরান আহমেদকে প্রত্যাহার করতে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ বুধবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগে সচিবকে দেওয়া চিঠির কথা ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 
চিঠিতে ইসি জানায়, সংবিধানের ১২০ ও ১২৬ নম্বর অনুচ্ছেদ এবং গণপ্রতিনিধিত্ব আদেশের ৫ ও ৯১ (গ) নম্বর অনুচ্ছেদসহ আরও বিভিন্ন আইন ও ধারায় এ বিষয়টি সুষ্পষ্ট। নির্বাচন বিষয়ে কমিশনের এখতিয়ার কেবল তফসিল ঘোষণার পর নয়, সকল সময় বিদ্যমান থাকে। ডিসিদের এ ধরনের আচরণ থেকে বিরত থাকতে সতর্কবার্তা দেওয়া প্রয়োজন বলেও ইসির চিঠিতে উল্লেখ করা হয়।

এর আগে গত সোমবার জামালপুরের মাদারগঞ্জে পৌরভবনের উদ্বোধনী অনুষ্ঠানে ক্ষমতাসীন আওয়ামী লীগকে আবারও নির্বাচিত করার আহ্বান জানান জামালপুরের জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ।

বক্তব্যে জেলা প্রশাসক ইমরান বলেন, ‘আমাদের একটা জিনিস মনে রাখতে হবে, আমাদের স্বাধীনতা অনেক কষ্ট অর্জিত হয়েছে। এই স্বাধীনতার সুফল—আজকের যোগাযোগ উন্নয়ন, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। যে সরকার এই উন্নয়ন করেছে, সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সেই সরকারকে পুনরায় নির্বাচিত করে আবার ক্ষমতায় আনতে হবে। এটা হবে আমাদের প্রত্যেকের অঙ্গীকার।’

ইমরান আরও বলেন, ‘আপনারা নিজের চোখে দেখে সরকারের প্রতি অকৃতজ্ঞ হবেন না—আমি এটি বিশ্বাস করি। উন্নয়ন অব্যাহত থাকবে, উন্নয়ন হতে থাকবে। একসময় অবশ্যই আমার জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে।’

আরও সংবাদ পড়ুন।

‘জামালপুরের মতো ডিসিদের দিয়ে বিশ্বাসযোগ্য নির্বাচন হবে না’- এম সাখাওয়াত হোসেন

আরও সংবাদ পড়ুন।

‘নির্বাচনকালীন সরকার নিয়ে ইসির কিছুই করার নেই’ – নির্বাচন কমিশনার মো.আলমগীর

আরও সংবাদ পড়ুন।

জামালপুরের নারী কেলেঙ্কারির সেই ডিসি বেতন অর্ধেকে নামিয়ে আনার শাস্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top