বোরহানউদ্দিনে গরু চুরির সংবাদ করায় ৬ সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইবুনালে মামলা

Picsart_23-08-21_18-45-05-834.jpg

বোরহানউদ্দিনে গরু চুরির সংবাদ করায় ৬ সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইবুনালে মামলা

উপজেলা প্রতিনিধিঃ ভোলা জেলার বোরহানউদ্দিনে গরু চুরির সংবাদ করায় ৬ সাংবাদিকের বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইবুনালে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

বোরহানউদ্দিন পৌরসভা ৪ নং ওয়ার্ডের আহাম্মদিয়া মাদ্রাসার বাসিন্দা মো: নেছারউদ্দিন পিতাঃ মাওলানা কাসেম, বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

আসামি গন হলেন, মোঃ ইকবাল হোসেন, মোঃ কবির হোসেন, মোঃ ইউছুফ আহসান, মোঃ জিহাদ হোসেন,
মোঃ তুহিন খন্দকার, মোঃ হুমায়ুন কবির

গত ১৮ জুলাই (মঙ্গলবার) দিবাগত রাত ৩ টায় বোরহানউদ্দিন উপজেলা পক্ষিয়া ইউনিয়ন ৮ নং ওয়ার্ডের আব্দুস সোবহানের তিনটি আব্দুল বারের তিনটি মিলে ৬ টি গরু চুরি হয়। গরুর পায়ের চিহ্ন ধরে বোরহানউদ্দিন পৌরসভার ৪নং ওয়ার্ডে আহম্মদিয়া মাদ্রাসায় পুলিশ অভিযান চালিয়ে চোরাই গরুসহ ১০ জনকে আটক করেন।

মাদ্রাসা থেকে ৬ টি গরু ১ টি মোটরসাইকেল, ১ টি পাম্প মেশিন উদ্ধার করেন পুলিশ। সেখান থেকে মাদ্রাসার ৪ শিক্ষার্থী এবং চোর চক্রের গডফাদার নেছার উদ্দিনের স্ত্রীসহ আটক করে থানায় নিয়ে যায়। ওই ঘটনায় আসামিদেরকে ভোলার বিজ্ঞ জজ আদালতে সোপর্দ করা হয়। মাদ্রাসা শিক্ষার আড়ালে গরু চুরির ঘটনা দেশব্যাপী ব্যাপক আলোচিত হয়। সংবাদকর্মীরা ঘটনা স্থলে গিয়ে তথ্য সংগ্রহ করে সংবাদ প্রকাশ করেন। গরু চুরির সংবাদ প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে চোর চক্রের মূল হোতা নেসার উদ্দিন, ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি তুহিন খন্দকার সহ আরো ৫ জনের নাম উল্লেখ করে সাইবার ট্রাইবুনালে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

সাংবাদিকের বিরুদ্ধে মামলার বিষয়টি জানাজানি হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার ঝড় তোলে। সকলে গরু চুরের ক্ষমতার উৎস সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে। ৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলার ঘটনাকে কেন্দ্র করে ভোলা জেলার সকল সাংবাদিক সংগঠন ও সংবাদকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

মামলার বিষয়ে অভিযুক্ত নেশারুদ্দিনের মুঠোফোন একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে ভোলা জেলা অনলাইন প্রেস ক্লাব সভাপতি তুহিন খন্দকার বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। পুলিশ ঘটনাস্থলে গিয়ে চোরাই গরুসহ ১০ জনকে আটক করে থানায় নেয়। পুলিশ ও স্থানীয়দের বক্তব্য অনুযায়ী আমরা অনেকে সংবাদ প্রকাশ করেছি। একটি কুচক্রী মহলের ইন্দনে গরু চোর আমাদের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছে। বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

এই মামলার বিষয়ে একাধিক সাংবাদিক সংগঠন প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top