‘সেইফ এক্সিট’ চাইলে তত্ত্বাবধায়কের হাতে ক্ষমতা দিন – সরকারকে ফখরুল

bnp.jpg

‘সেইফ এক্সিট’ চাইলে তত্ত্বাবধায়কের হাতে ক্ষমতা দিন – সরকারকে ফখরুল

বিশেষ প্রতিবেদকঃ ‘সেইফ এক্সিট’ চাইলে তত্ত্বাবধায়কের হাতে ক্ষমতা দিতে আওয়ামী লীগ সরকারকে আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৩মে২০২৩) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ থেকে এ আহ্বান জানান তিনি।

সরকারের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আমাদের এই আন্দোলন বিএনপিকে ক্ষমতায় নেওয়ার জন্য নয়। আমরা খুব পরিষ্কার করে বলতে চাই, যারা সরকারে আছেন, যারা সরকার চালাচ্ছেন, এখনো সময় আছে আপনারা মানুষের ভাষা বুঝতে শিখুন, চোখের ভাষা বোঝার চেষ্টা করুন। আপনারা অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিন। এ কথা আমরা বারবার বলেছি, আবারো বলছি- পদত্যাগ চাই। যদি ‘সেইফ এক্সিট’ চান তাহলে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে একটি সুষ্ঠু অবাধ নির্বাচনের ব্যবস্থা করুন।

তিনি বলেন, আজকে সব রাজনৈতিক দল একমত হয়েছে যে, আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাব না। কথা খুব পরিষ্কার। এটি দেশে-বিদেশে আজকে প্রতিষ্ঠিত সত্য যে, হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না, হতে দেব না। সাফ কথা।

এ সময় বিএনপির মহাসচিব নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনারা কি এই সরকারের অধীনে নির্বাচন দেখতে চান। তখন নেতাকর্মীরা ‘না’ সূচক জবাব দিলে তিনি বলেন, তাহলে কিন্তু নির্বাচন রুখে দিতে হবে। শুধু দেখতে চাই না বললে হবে না।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন এ দেশের মানুষ রুখে দেবে- এই কথা বললে সরকার বলে আমরা নাকি নির্বাচনের বিরুদ্ধে আছি। কখনোই নয়। আমরা নির্বাচন চাই। বিএনপি যতবার ক্ষমতায় এসেছে, নির্বাচনের মধ্য দিয়ে এসেছে। কিন্তু আমরা সত্যিকার অর্থেই জনগণের ভোটে নির্বাচিত সরকার দেখতে চাই।

আরও সংবাদ পড়ুন।

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

আরও সংবাদ পড়ুন।

নদনদী ধ্বংস হওয়ার জন্য সরকার দায়ী – মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আরও সংবাদ পড়ুন।

বিএনপি’র একযোগে ৬৫০ স্থানে অবস্থান কর্মসূচি আজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top