সাব রেজিস্ট্রার মোসারফ হোসেন চৌধুরী ও তার স্ত্রী মারজাহান’র বিরুদ্ধে দুদকে মামলা

Picsart_22-12-05_19-29-10-639.jpg

সাব রেজিস্ট্রার মোসারফ হোসেন চৌধুরী ও তার স্ত্রী মারজাহান’র বিরুদ্ধে দুদকে মামলা

আট কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে স্ত্রীসহ মামলার আসামি হয়েছেন সাবেক সাব রেজিস্ট্রার

মো. মোসারফ হোসেন চৌধুরী। স্ত্রী মোসা. মারজাহান বেগমের নামে নিজের অঢেল অবৈধ সম্পদ গড়ে তুলেছেন তিনি। তাই স্ত্রীর পাশাপাশি নিজেও দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার আসামি হয়েছেন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সংস্থাটি সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে মামলাটি করেন।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

এজাহার সূত্রে জানা যায়, প্রধান আসামি মোসা. মারজাহান বেগম ২০১২ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ৩৭টি দলিল মূলে (ক্রয়, দানপত্র এবং হেবা দলিল) মোট ৮ কোটি ৮০ লাখ ১০ হাজার ৯৫৬ টাকার স্থাবর এবং ৩ কোটি ১০ লাখ ৭৭ হাজার ৬০০ টাকার অস্থাবর সম্পদসহ মোট ১১ কোটি ৯০ লাখ ৮৮ হাজার ৫৫৬ টাকার সম্পদের মালিকানা অর্জন করেছেন।

অনুসন্ধানকালে আসামি মারজাহান বেগমের আয়কর নথি ও আয়ের উৎস সংক্রান্ত রেকর্ডপত্র পর্যালোচনায় গরুর খামার, মৎস্য চাষ ও অন্যান্য ব্যবসা খাতে আয় ও ব্যয় বাদ দিলে ৮ কোটি ৯ লাখ ৩৩ হাজার ৭৩৭ টাকার সম্পদের বৈধ আয়ের উৎস বা দালিলিক সাক্ষ্য-প্রমাণ পায়নি দুদক।

দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে, আসামি মোসারফ হোসেন তার চাকরি জীবনের উপার্জিত অবৈধ আয় দিয়ে স্ত্রীর নামে এমন অঢেল সম্পদ করেছেন। যে কারণে স্ত্রীকে প্রধান আসামি ও তাকে সহযোগী আসামি করা হয়েছে।

তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২) (৩) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।

আরও সংবাদ পড়ুন।

শেরপুর সদর সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ – দুদকের অভিযান

আরও সংবাদ পড়ুন।

কুড়িগ্রামের নাগেশ্বরী সাব-রেজিস্টারের অতিরিক্ত অর্থ আদায় করার অভিযোগে – দুদকের অভিযান

আরও সংবাদ পড়ুন।

ময়মনসিংহের ধোবাউড়া সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top