খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হচ্ছে

Picsart_23-02-27_16-49-00-749.jpg

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হচ্ছে

বিশেষ প্রতিবেদকঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকার এভারকেয়ার হাসপাতালে নেওয়ার কথা জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।

আজ সোমবার সকালে তিনি বলেন, বিকাল ৩টায় এভারকেয়ার হাসপাতালে তাদের নেত্রীকে নেওয়ার কথা রয়েছে। সরকারের নির্বাহী আদেশে কারাগার থেকে সাময়িক মুক্তি পাওয়ার পর থেকেই গুলশানের এ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন খালেদা।

এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘এটা রুটিন চেকআপ। এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিক্যাল বোর্ডের অধীনে ম্যাডাম কেয়ারে আছেন। তাদের পরামর্শে ম্যাডামকে হাসপাতালে নেওয়া হচ্ছে। এজন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।’

সর্বশেষ গতবছরের ১১ জুন এভারকেয়ার হাসপাতাল খালেদা জিয়ার হৃদপিণ্ডের ব্লক অপসাররণ করে একটি স্টেন্ট বসানো হয়।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাটিস, ডায়াবেটিস, কিডনি, হৃদপিণ্ডের জটিলতা, ফুসফুস, চোখ ও দাঁতের নানা সমস্যায় ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে ছয়বার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।

গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা।

দুর্নীতির মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ২০১৮ সালে মার্চে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনাভাইরাস মহামারি শুরুর পর পরিবারের আবেদনে ২০২০ সালের ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার।

খালেদা জিয়াকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ থাকতে হবে এবং দেশে থেকেই চিকিৎসা নিতে হবে বলে তখন শর্ত দেওয়া হয়েছিল।

তবে, বিএনপি ও তার পরিবার তাকে বিদেশে নেওয়ার দাবি জানিয়ে এলেও সরকারের পক্ষ থেকে সাড়া মেলেনি।

আরও সংবাদ পড়ুন।

খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না – আইন মন্ত্রী আনিসুল হক

আরও সংবাদ পড়ুন।

সরকারের শুভবুদ্ধির উদয় হবে – মির্জা ফখরুল

আরও সংবাদ পড়ুন।

বিএনপি আন্দোলনের পথেই হাঁটছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top