বোরহানউদ্দিনের বোরহানগঞ্জ বাজারে পলিথিন রাখা ও বিক্রী করার অপরাধে জরিমানা

Picsart_23-02-26_21-10-04-304.jpg

বোরহানগঞ্জ বাজারে পলিথিন রাখা ও বিক্রী করার অপরাধে জরিমানা করা হয়েছে। ম্যাজিস্ট্রেট মুন্নী ইসলাম,পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ তোতা মিয়া এবং বোরহানউদ্দিন থানার পুলিশ সদস্য।

সাগর চৌধুরীঃ আজ বরিবার(২৬ ফেব্রুয়ারী২০২৩) ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার বোরহানগঞ্জ বাজারে সরকারের নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিক্রয়, মজুদ ও বিতরণ করার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

আজকের মোবাইল কোর্টে নেতৃত্ব দিয়েছেন, বোরহানউদ্দিন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী ইসলাম।

মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ তোতা মিয়া এবং সহায়তা প্রদান করেন বোরহানউদ্দিন থানার পুলিশ সদস্যগণ।

ক্ষমতার অপপ্রয়োগ যাতে না হয় ডিসিদেরকে তা নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতি’র

মোবাইল কোর্টে দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১০,০০০/-(দশ হাজার) টাকা জরিমানা ধার্য্যপূর্বক আদায় এবং ৩০(ত্রিশ) কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

ক। মেসার্স আঁখি স্টোর, বোরহানগঞ্জ বাজার;
জরিমানা -৫,০০০/-টাকা এবং পলিথিন জব্দ ১৫ কেজি।

খ। মেসার্স মোহাম্মদী স্টোর, বোরহানগঞ্জ বাজার; জরিমানা – ৫,০০০/-টাকা এবং পলিথিন জব্দ ১৫ কেজি।

পরিবেশ অধিদপ্তরের ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ তোতা মিয়া বলেন, পরিবেশ অধিদপ্তর, ভোলা জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

তবে, স্থানীয়রা অভিযোগ করে বলেন, প্রায় সব দোকানে সরকারের নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিক্রয়, মজুদ ও বিক্রি করছে। তাছাড়া, বোরহানউদ্দিন উপজেলার পৌর বাজারেও বিক্রি হচ্ছে। অভিযান শুধু এই দুই দোকানে দিয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে, বোরহানউদ্দিন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী ইসলাম এর ফোনে কল করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

আরও সংবাদ পড়ুন।

ভোলার চরফ্যাশনে ৪টি ইট ভাটায় দশ লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা

আরও সংবাদ পড়ুন।

জনপ্রশাসন নীতিমালা ২০২২; এসি ল্যান্ড হিসেবে অভিজ্ঞতা ছাড়া ইউএনও নয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top