স্ত্রীসহ কাস্টমস কর্মকর্তা জয়নাল আবেদীন এর বিরুদ্ধে দুদকের মামলা

Picsart_22-12-05_19-29-10-639.jpg

স্ত্রীসহ কাস্টমস কর্মকর্তা জয়নাল আবেদীন এর বিরুদ্ধে দুদকের মামলা

অপরাধ প্রতিবেদকঃ স্ত্রীসহ কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন। ৮০ লাখ টাকার অবৈধ সম্পদ ও সম্পদের তথ্য গোপন করার অভিযোগে মোংলা কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা মো. জয়নাল আবেদীন ও তার স্ত্রী শাহনাজ পারভীনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সম্প্রতি তাদের বিরুদ্ধে দুদকের প্রধান কার্যালয় থেকে এ বিষয়ে মামলা দায়ের করার জন্য অনুমোদন দেওয়া হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি২০২৩) সংস্থাটির জনসংযোগ দপ্তর এ তথ্য জানিয়েছে।

অভিযোগের সূত্রে জানা যায়, জয়নাল আবেদীনের স্ত্রী শাহনাজ পারভীনের দাখিল করা সম্পদ বিবরণীতে ৩১ লাখ ৭৩ হাজার ৬৪৪ টাকার সম্পদ প্রদর্শন না করে তা গোপন করে মিথ্যা তথ্য দিয়েছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে জ্ঞাত আয় বহির্ভূত ৪৮ লাখ ৪১ হাজার ৫৭১ টাকার সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। যা তার স্বামী রাজস্ব কর্মকর্তা মো. জয়নাল আবেদীন ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জন করেছেন।

অর্জিত অর্থ তার স্ত্রী শাহনাজ পারভীনের নামে অর্জনের মাধ্যমে সহযোগিতা করার অপরাধ প্রাথমিক অনুসন্ধানে প্রমাণিত হয়েছে। তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলা অনুমোদন দেওয়া হয়েছে।

শিগগিরই দুদকের সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়া মামলাটি দায়ের করবেন বলে জানা গেছে।

আরও সংবাদ পড়ুন।

সাভার ইয়ারপুর সার্কেলের কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ দাবীর অভিযোগে দুদকের অভিযান

আরও সংবাদ পড়ুন।

ঘুষের বিনিময়ে সরকারের রাজস্ব ফাঁকি – রফিকুল ইসলামের বিরুদ্ধে

আরও সংবাদ পড়ুন।

ঘুস গ্রহন; শুল্ক ফাঁকি; দায়িত্বে অবহেলা – অর্ধশতাধিক কর্মকর্তার বিরুদ্ধে চলছে তদন্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top