ঘুষের বিনিময়ে সরকারের রাজস্ব ফাঁকি – রফিকুল ইসলামের বিরুদ্ধে

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে অভিযোগের বিষয়ে অভিযান পরিচালনা করা হয়েছে। ঘুষের বিনিময়ে সরকারের রাজস্ব ফাঁকি – রফিকুল ইসলামের বিরুদ্ধে।

সাগর চৌধুরীঃ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, আরমানীটোলা, ঢাকা এর সহকারী রাজস্ব কর্মকর্তা মো: রফিকুল ইসলাম এর বিরুদ্ধে বিভিন্ন ব্যক্তি/প্রতিষ্ঠানের নিকট হতে ভ্যাট আদায়ের ক্ষেত্রে ঘুষের বিনিময়ে নির্ধারিত পরিমাণের কম ভ্যাট আদায় করে সরকারের রাজস্ব ফাঁকি দেওয়ার অভিযোগের প্রেক্ষিতে আফরোজা হক খান, সহকারী পরিচালক, প্রধান কার্যালয়, ঢাকা এর নেতৃত্বে ০৫ সদস্যের একটি এনফোর্সমেন্ট টিম আজ (১০ আগষ্ট২০২২) অভিযান পরিচালনা করেছে। দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ অভিযানের বিষয়ে বিস্তারিত জানান।

আফরোজা হক খান, সহকারী পরিচালক, প্রধান কার্যালয়, ঢাকা এর নেতৃত্বে ০৫ সদস্যের একটি এনফোর্সমেন্ট টিম আজ (১০ আগষ্ট২০২২) অভিযান পরিচালনা করেছে।

এনফোর্সমেন্ট অভিযানকালে জানা যায়, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি মো: রফিকুল ইসলাম, সহকারী রাজস্ব কর্মকর্তা গত ২৭/০৭/২০২২ তারিখ থেকে চট্রগ্রামে প্রশিক্ষণে আছেন, কিন্তু ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত না করেই প্রতি শনিবার ঢাকার উক্ত অফিসে অফিস করেন। তাকে না পেয়ে এনফোর্সমেন্ট টিমের দুইজন সদস্য ব্যবসায়ীর ছদ্মবেশে উক্ত অফিসের আরেক জন সহকারী রাজস্ব কর্মকর্তা মো: মাঈন উদ্দিন আরমান এর কাছে ভ্যাট সংক্রান্ত সেবা নিতে যায়। তখন সে তাদেরকে ঘুষের বিনিময়ে অনৈতিক সুবিধা দিতে রাজি হন। যা রেকর্ড করা হয়েছে।

এই বিষয়টি রাজস্ব কর্মকর্তা সুদীপ্ত শেখর দাসকে অবগত করা হলে তিনি অসহযোগিতামূলক আচরণ করেন।

এমতাবস্থায়, পুরো বিষয়টি বিভাগীয় কর্মকর্তাকে অবগত করা হয় এবং তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিয়ে দুর্নীতি দমন কমিশনকে অবহিত করার সুপারিশ করা হয়।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে যথাযোগ্য ব্যবস্থা নিবেন বলে এনফোর্সমেন্ট টিমকে অবহিত করেন।

দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ অভিযানের বিষয়ে আরও জানান, অভিযান প্রসঙ্গে বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর উপস্থাপন করবে এনফোর্সমেন্ট টিম।

আরও সংবাদ পড়ুন।

সাভার ইয়ারপুর সার্কেলের কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ দাবীর অভিযোগে দুদকের অভিযান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top