পক্ষিয়া ইউনিয়নে বেড়ীবাঁধের ব্লক উঠিয়ে অবৈধ বালুর পাইপ লাইন; নয়-ছয় সরকারি টাকা

Picsart_23-01-23_14-32-32-511-5.jpg

পক্ষিয়া ইউনিয়নে বেড়ীবাঁধের ব্লক উঠিয়ে অবৈধ বালুর পাইপ লাইন; নয়-ছয় সরকারের টাকা

সাগর চৌধুরীঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলা পক্ষিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড সংলগ্ন বেড়ীবাঁধের ব্লাক তুলে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে স্থানীয় ক্ষমতাশালীরা।

সরকারি প্রকল্পের নামে সরকারের অর্থ আত্মসাৎ করার এক অভিনব পদ্ধতি। যেখানে স্থানীয় ক্ষমতাশালী ও স্থানীয় প্রশাসন জড়িত; অভিযোগ স্থানীয়দের।


অবৈধভাবে বেড়িবাঁধের ব্লক তুলে; অবৈধভাবে মেঘনা নদী থেকে বালু তুলে; কৃষিজমি নষ্টকরে উন্নয়নের নামে সরকারের বরাদ্দ আত্মসাৎ করেছেন ক্ষমতাশালীরা।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি’র উন্নয়ন মুলক কাজের সুনাম নষ্ট করার জন্যই তারা, অবৈধভাবে বেড়ীবাঁধের ব্লক উপড়ে ফেলে এবং অবৈধভাবে নদীর থেকে বালু তুলে তিন ফসলের জমির শস্য নষ্ট করে উন্নয়নের নামে নিজেদের পকেট ভরছেন। প্রশাসনের যাদের এই অবৈধ কাজ দেখে ব্যবস্থা নেওয়ার কথা তারা হাত ঘুটিয়ে বসে আছেন। ভাগের মিষ্টি মুড়ি ও মুরকির আশায়।


স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে, সরোজমিনে ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পাওয়া যায়।

তাহলে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি’র উন্নয়ন মুলক কাজের সুনাম নষ্ট করার জন্যই কি তারা উঠেপড়ে লেগেছেন? জানতে চায় স্থানীয় সচেতন মহল।

এই সংবাদ তৈরীতে স্থানীয় জনগণের বক্তব্য ও তাদের বিডিও চিত্র ধারন করা হয়েছে। ইতোমধ্যে তারা অনেকেই এই প্রতিবেদককে জানিয়েছেন, তাদের হুমকি দামকি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top