ফখরুল-আব্বাসের জামিন

Picsart_22-12-09_09-50-09-779.jpg

ফখরুল-আব্বাসের জামিন

আদালত প্রতিবেদকঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

আজ রোববার (৮ জানুয়ারি২০২৩) দিনের শুরুতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চে এ আদেশ দেন।

এর আগে, গত ৩ জানুয়ারি বিএনপির এই দুই নেতাকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। বিচারপতি মো. সেলিম ও বিচার মো. রিয়াজউদ্দিন খানের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। সেইসঙ্গে কেন তাদের স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেন আদালত।

পরে বুধবার (৪ জানুয়ারি) জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। সেই আবেদনের শুনানি নিয়ে চেম্বার আদালত জামিন স্থগিত করে আজ রোববার শুনানির জন্য দিন ধার্য ছিল।

প্রসঙ্গত, নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনার পর গত ৮ ডিসেম্বর পল্টন মডেল থানায় মামলাটি করা হয়। সংঘর্ষে ১ জন নিহত ও বেশ কয়েকজন আহত হন। ঢাকা বিভাগীয় সমাবেশের ১ দিন আগে গত ৯ ডিসেম্বর ভোররাত ৩টার দিকে বিএনপির মহসচিব মির্জা ফখরুল ও দলের স্থায়ী কমিটির মির্জা আব্বাসকে বাড়ি থেকে আটক করা হয়। পরে তাদের গ্রেফতার দেখানো হয়। ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম তাদের জামিনের আবেদন নাকচ করলে কারাগারে পাঠানো হয়।

আরও সংবাদ পড়ুন।

ঢাকায় বিএনপির গণমিছিল আজ

আরও সংবাদ পড়ুন।

বিএনপির রূপরেখা – টানা দুই মেয়াদের বেশি নয়; ভারসাম্য আনা হবে রাষ্ট্রপতি – প্রধানমন্ত্রীর ক্ষমতায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top