আমি ব্যক্তিগতভাবে বলব র‍্যাব সংস্কারের কোনো প্রশ্নই দেখি না – র‌্যাব ডিজি এম খুরশীদ হোসেন

Picsart_22-10-01_13-28-15-743.jpg

আমি ব্যক্তিগতভাবে বলব র‍্যাব সংস্কারের কোনো প্রশ্নই দেখি না – র‌্যাব ডিজি এম খুরশীদ হোসেন

সাগর চৌধুরীঃ যুক্তরাষ্ট্রের প্রস্তাবের পর র‍্যাব সংস্কারের কোনো প্রয়োজন আছে বলে মনে করছেন না বাহিনীটির নবনিযুক্ত মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

আজ শনিবার (১ অক্টোবর২০২২) সকালে রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন র‌্যাব ডিজি।

এম খুরশীদ হোসেন বলেন, আমি ব্যক্তিগতভাবে বলব র‍্যাব সংস্কারের কোনো প্রশ্নই দেখি না। আমরা এমন কোনো কাজ করছি না যে র‍্যাবকে সংস্কার করতে হবে। আমাদের আগে থেকে যে বিধিবিধান আছে, সেই বিধিবিধান অনুসারে আমরা কাজ করছি। আমরা আইনের বাইরে কোনো কাজ করি না।

সম্প্রতি মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, দ্রুতই র‍্যাবের নিষেধাজ্ঞা বাতিল হচ্ছে না। র‍্যাবকে সংস্কারের কথা জানান এই মার্কিন রাষ্ট্রদূত। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এম খুরশীদ হোসেন বলেন, যুক্তরাষ্ট্র র‍্যাব কর্মকর্তাদের যে নিষেধাজ্ঞা দিয়েছে সেটা সরকারিভাবে মোকাবিলা করা হচ্ছে। তারা যেসব বিষয় আমাদের কাছে চেয়েছে, এরইমধ্যে আমরা সেসব বিষয়ে জবাব দিয়েছি। জবাব দেওয়ার পর তারা আর পাল্টা প্রশ্ন করার সুযোগ পায়নি।

তিনি বলেন, আপনি বললেন এতগুলো লোক আমার উধাও হয়েছে, বলতে তো হবে তারা কারা? আমরা তো বলেছি কে কোথায় কি অবস্থায় আছে। আমি মনে করি না এটা বড় কোনো চ্যালেঞ্জ সরকার কিংবা আমাদের জন্য। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাব। এটা সত্য, যারা কাজ করে তাদের ভুলত্রুটি হতেই পারে। তবে দেখতে হবে, সেটা ব্যক্তি স্বার্থে করেছি নাকি দেশের সাধারণ মানুষের জন্য করেছি। তাই বলব এসব বিষয় আমরা সরকারিভাবে মোকাবিলা করব।

আগেও র‌্যাব সংস্কারের জন্য যুক্তরাষ্ট্র লিখিত প্রস্তাব করেছে— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না আমাদের কাছে কোনো লিখিত প্রস্তাব দেয়নি।

উল্লেখ্য, এর আগে শুক্রবার র্যাবের মহাপরিচালক (ডিজি) হিসাবে নিয়োগ পান এম খুরশীদ হোসেন।


আজ শনিবার (১ অক্টোবর২০২২) সকালে রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণ করেন।

আরও সংবাদ পড়ুন।

র‌্যাবের নতুন ডিজি হলেন খুরশীদ হোসেন

আরও সংবাদ পড়ুন

https://wnews360.com/archives/52883

আরও সংবাদ পড়ুন

আইজিপি হিসেবে দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

প্রকাশক ও সম্পাদক: সাগর চৌধুরী। ওয়ার্ল্ড নিউজ লিমিটেডের একটি প্রতিষ্ঠান। ©২০১৬ -২০২৪ সংরক্ষিত। WNEWS360.COM
Developed by UPDATE IT BD
scroll to top