বোরহানউদ্দিনের মেঘনায় নিষিদ্ধ বেহুন্দি জাল ও চরঘেরা জালের খুটি জাল অপসারণ

Picsart_22-09-19_18-55-08-253.jpg

বোরহানউদ্দিনের মেঘনায় নিষিদ্ধ বেহুন্দি জাল ও চরঘেরা জালের খুটি জাল অপসারণ

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে দের কিলোমিটার (১৫০০) মিটার নিষিদ্ধ জাল ও ১০০০ টি খুটি কেটে বিনষ্ট করেছে ভোলার মৎস্য বিভাগ।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর২০২২)বোরহানউদ্দিন উপজেলার হাকিমদ্দিন ঘাট হয়ে মেঘনা নদীর বোরহানউদ্দিন উপজেলার সীমান্তবর্তী হাসাননগর এলাকার রবু’র চর হতে পশ্চিম দিকে প্রায় দেড় কিলোমিটার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

আজকের অভিযান পরিচালনা করেন, জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহর নেতৃত্বে, বোরহানউদ্দিন সিনিয়র মৎস্য কর্মকর্তা আলী আহমেদ আখন্দ সহ বোরহানউদ্দিন থানা পুলিশ, বাংলাদেশ কোস্ট গার্ড, উপস্থিত ছিলেন।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ বলেন, মৎস্য সুরক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ ধারা অনুযায়ী ছোট ফাসের বেহুন্দি জাল,চরঘেরা জাল দিয়ে মাছ ধরা সম্পূর্ণ নিষিদ্ধ। আজ র‌্যাব, পুলিশ ও কোস্ট গার্ড সদস্যরা উপস্থিতে যৌথভাবে মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। বেহুন্দি,মশারী, চরঘেরা জালে মাছের ডিম, অতি ছোট মাছসহ যা জালে ঢোকে সব আটকা পড়ে যায়। এতে করে প্রচুর ক্ষতি করে মৎস্য সম্পদের। তাই এসব মাছ রক্ষা ও উৎপাদন বৃদ্ধি করার জন্যই আমাদের এ বিশেষ অভিযান চালানো হচ্ছে।

তবে, আজকের অভিযানের সংবাদ পেয়ে মাঝিরা, বোরহানউদ্দিন উপজেলা বড়মানিকা ইউনিয়ন সংলগ্ন সরাজগঞ্জ মাছঘাট বরাবর মেঘনা নদীতে পুরো চর জুড়ে অবৈধ খুটিজাল অপসারণ করার জন্য, জেলা মৎস্য কর্মকর্তার কাছে বিশেষ অনুরোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top