ফেনীর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সুপারিনটেনডেন্ট গোলামুর রহমানের ৫ বছরের জেল ১ লক্ষ টাকা জরিমানা

Picsart_22-05-11_12-39-06-950.jpg

ফেনীর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সুপারিনটেনডেন্ট গোলামুর রহমানের ৫ বছরের জেল ১ লক্ষ টাকা জরিমানা

সাগর চৌধুরীঃ ঘুষ গ্রহণের দায়ে দুদকের ফাঁদে আটককৃত ফেনীর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সুপারিনটেনডেন্ট গোলামুর রহমানকে মোট ৫ বছরের জেল ও ১ লক্ষ টাকা জরিমানা করেছে আদালত।

বিজ্ঞ স্পেশাল জজ কোর্ট, নোয়াখালী এর বিজ্ঞ বিচারক এ.এন.এম. মোরশেদ খান আজ আসামী গোলামুর রহমান, সুপারিনটেনডেন্ট, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অফিস, ফেনী, ঠিকানা: ১১৯৪ মোগলটলি বাজার, থানা- ডবলমুড়ি, জেলা- চট্টগ্রাম’কে ১৮৬০ সালের দন্ডবিধি আইনের ১৬১ ধারা দোষী সাব্যস্থ করে ০২ (দুই) বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০,০০০/- টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ০২ (দুই) মাসের কারাদণ্ড এবং ১৯৪৭ ইং সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ০৩ (তিন) বছরের কারাদণ্ড এবং ৫০,০০০/- টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ০২ (দুই) মাসের কারাদণ্ডে দণ্ডিত করেন। আসামীর বিরুদ্ধে প্রদত্ত সাজা সমূহ যুগপৎ (Simultaneously) চলবে। রায় প্রদানের সময় আসামী বিজ্ঞ আদালতে হাজির ছিল।

জানা যায়, হাজী সেলিম চট্টগ্রামের একজন ব্যবসায়ী। তিনি চট্টগ্রাম বন্দর থেকে গার্মেন্টস আইটেম নিলাম এর মাধ্যমে খরিদ করেন। সেই গার্মেন্টস আইটেম গত (১৯ নভেম্বর২০০৮) তারিখে চট্টগ্রাম বন্দর থেকে ঢাকায় পাঠাচ্ছিলেন।

আসামি গোলামুর রহমান ও ইন্সপেক্টর মোঃ শাহজাহান তার কাবার্ড ভ্যানে থাকা বৈধ মালামালকে অবৈধ ঘোষণা করেন এবং তার ছাড়িয়ে নেওয়ার জন্য ২ লক্ষ টাকা ঘুষ দাবি করেন। অভিযোগকারী হাজী সেলিম ৬০ হাজার টাকা দিতে রাজি হন।

দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ জানান, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এ অভিহিত করলে কমিশনের অনুমোদন সাপেক্ষে ঘুষ দেয়ার সময় তৎকালীন দুর্নীতি দমন কমিশনের সরকারী পরিচালক শেখ আব্দুস সালাম এর নেতৃত্বে হাতেনাতে আসামিকে গ্রেফতার করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top