ভোলায় ছাত্রদলের সভাপতি নুর আলম নিহতের ঘটনায় স্ত্রী ইফফাত জাহানের ৩৬ পুলিশ সদস্য বিরুদ্ধে মামলা

PicsArt_10-05-10.54.24-1.jpg

ভোলায় ছাত্রদল সভাপতি নুর আলম নিহতের ঘটনায় স্ত্রী ইফফাত জাহানের ৩৬ পুলিশের বিরুদ্ধে মামলা

সাগর চৌধুরীঃ ভোলায় পুলিশ-বিএনপির সংঘর্ষে জেলা ছাত্রদলের সভাপতি নুর আলম নিহতের ঘটনায় স্ত্রী ইফফাত জাহান (২৭), বাদী ভোলা মডেল থানার এসআই আনিস উদ্দিনসহ ৩৬ পুলিশ সদস্য ও অজ্ঞাতনামা আরো ২৫/ ৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। আজ বৃহস্পতিবার(১১আগষ্ট২০২২) দুপুরে ভোলা সদর উপজেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিজ্ঞ বিচারক মোহাম্মদ আলী হায়দার কামাল এর আদালতে এই মামলা দায়ের করেন। মামলা নাম্বার এর এমপি ৪১৫/২২।

বিজ্ঞ বিচারক আগামী ৮ সেপ্টেম্বর ২২ এর মধ্যে ভোলা সদর থানার ওসিকে থানায় রক্ষিত এ সংক্রান্ত যাবতীয় তথ্য প্রমাণাদিসহ সকল আলামত আদালতে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী হিসেবে মামলার শুনানি করেন, ভোলা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. ফরিদ উদ্দিন, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. সালাউদ্দিন হাওলাদার, ড.অ্যাডভোকেট আমিরুল ইসলাম বাসেত, অ্যাড. কাজী আজম, অ্যাড. সালাউদ্দিন আহমেদ প্রিন্স, অ্যাড, শাহ আহসান উল্যাহ সুমনসহ বিএনপি পন্থী আইনজীবী বৃন্দ।

এছাড়া গত ৪ আগস্ট নিহত স্বেচ্ছাসেবক দলের কর্মী আঃ রহিমের স্ত্রী খাদিজা বেগম পুলিশের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা দায়ের করেন। এ-ই নিয়ে পুলিশের বিরুদ্ধে দুইটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।


পুলিশের গুলিতে নিহত জেলা ছাত্রদলের সভাপতি নুর আলম

উল্লেখ্য, ৩১ জুলাই সারাদেশে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার ভোলায় আয়োজিত বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাধা দেওয়ায় এ সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ এবং বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন, যার মধ্যে অনেকে গুলিবিদ্ধ হয়েছেন। সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম ও জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম নিহত হন।

আরও সংবাদ পড়ুন।

তবে এই বিষয়ে ভোলা জেলা পুলিশ পক্ষথেকে আনুষ্ঠানিক কোন বক্তব্য দেওয়া হয় নি। যেহেতু মামলার আসামীর তালিকায় সদর থানা পুলিশের নাম রয়েছে তাই আমরা ভোলা জেলার সদর থানার ওসি এনায়েত এর মুঠোফোনে তার বক্তব্য জানতে চাই, তিনি বলেন অফিসিয়াল কাগজপত্র না দেখে মক্তব্য করা ঠিক হবে না।

ভোলা জেলা কোর্টপুলিশের ওসি’র রথীন্দ্র নাথের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে; তিনি বলেন, এমন একটি মামলার কথা জানতে পেরেছি কিন্তু মামলার বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন,বলার আগে মামলার কাগজপত্র দেখা উচিৎ। কাগজপত্র দেখে তারপর বলব।

আরও সংবাদ পড়ুন।

ভোলায় বিএনপি’র নেতা কর্মীদের দফায় দফায় গুলিবর্ষন; নিহত একজন

আরও সংবাদ পড়ুন।

ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম আর নেই

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিন পৌর বিএনপি’র মনিরুজ্জামান কবির সহ তিন জনকে আটক করে – বোরহানউদ্দিন পুলিশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top