শেখ হাসিনা সরকার বিনামূল্যে আইনি সেবা দেয় – আলী আজম মুকুল এমপি

Picsart_22-06-12_21-49-27-248-scaled.jpg

বোরহানউদ্দিন উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্যবৃন্দের অংশগ্রহণে উদ্বুদ্ধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভোলা -২ সংসদ সদস্য আলী আজম মুকুল

সাগর চৌধুরীঃ “বঙ্গবন্ধুর সোনার বাংলা শেখ হাসিনার অবদান বিনামূলে লিগ্যাল এইডে আইনি সেবাদান”

আজ রবিবার সন্ধ্যায় বোরহানউদ্দিন উপজেলায়
বোরহানউদ্দিন উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্যবৃন্দের অংশগ্রহণে উদ্বুদ্ধ বিষয়ক মতবিনিময় সভা বোরহানউদ্দিন উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

“আর্থিকভাবে অস্বচ্ছল ও আর্থসামাজিক প্রতিকূলতার কারনে আইনের সমান আশ্রয় লাভের সুবিধা বঞ্চিত বিচার প্রার্থীদের সরকারি খরচে আইনগত সহায়তা প্রদানের লক্ষ্যে জেলা লিগ্যাল এইড, ভোলা বছরব্যাপী বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে।

সময়োপযোগী এসব কর্মসূচীর মধ্যে আজ জনপ্রতিনিধিসহ উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্যদের অংশগ্রহণে এক ‘উদ্বুদ্ধকরণ সভা’ অনুষ্ঠিত হয়।

ভোলা জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ মহসিনুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলী আজম মুকুল, মাননীয় সংসদ সদস্য, ভোলা-২।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে নুরুল আলম মোহাম্মদ নিপু, বিচারক(জেলা ও দায়রা জজ) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, ভোলা।


আজ রবিবার সন্ধ্যায় বোরহানউদ্দিন উপজেলা মিলনায়তনে উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্যবৃন্দের অংশগ্রহণে উদ্বুদ্ধ বিষয়ক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন,
শরীফ মোঃ সানাউল হক, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ভোলা।

ভোলা জেলা লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব এবং জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) সাব্বির মোঃ খালিদ বলেন যে, লিগ্যাল এইড অফিসের মাধ্যমে দুঃস্থ মানুষের আইনি সেবা প্রদানের মত কার্যকরী পদক্ষেপকে ভোলা জেলায় শতভাগ সফল করার উদ্দেশ্যে জেলা লিগ্যাল এইড অফিস নিরলস পরিশ্রম করে যাচ্ছে।


বোরহানউদ্দিন উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্যবৃন্দের অংশগ্রহণে উদ্বুদ্ধ বিষয়ক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, আজকের সভার সভাপতি জেলা ও দায়রা জজ এবং চেয়ারম্যান, জেলা লিগ্যাল এইড কমিটি’র মোঃ মহসিনুল হক।

আমন্ত্রিত অতিথিবৃন্দের উপস্থিতিতে উদ্বুদ্ধকরণ আজকের সভার সভাপতি জেলা ও দায়রা জজ এবং চেয়ারম্যান, জেলা লিগ্যাল এইড কমিটি’র মোঃ মহসিনুল হক সমাপনী বক্তব্যে বলেন যে, বিচারপ্রার্থী অসহায় মানুষের আইনি সেবা নিশ্চিত করতে জেলা লিগ্যাল এইড কমিটি সমগ্র জেলার প্রতিটি উপজেলা ও প্রতিটি ইউনিয়নে ধারাবাহিকভাবে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। লিগ্যাল এইড বিনামূল্যে সেবা দেয়।

তিনি বলেন, লিগ্যাল এইড কমিটির বছরব্যাপী কর্মসূচীতে সংশ্লিষ্ট সকলের অংশগ্রহন ও সার্বিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, বিনামূল্যে আইনগত সহায়তা প্রদান বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে ইতোপূর্বে ভোলা জেলার প্রতিটি উপজেলায় উদ্বুদ্ধকরণ সভা, স্কুল কলেজ ও মাদ্রাসা ভিত্তিক শিক্ষামূলক সেশন এবং প্যানেল আইনজীবীবৃন্দের অংশগ্রহণে শুদ্ধাচার প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এছাড়াও ৭০টি ইউনিয়ন ভিত্তিক ধারাবাহিক মাসিক কর্মসূচী, মামলা বিষয়ক গণশুনানী ও নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত হচ্ছে।

আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম খান, বোরহানউদ্দিন পৌরসভার মেয়র মোঃ রফিকুল ইসলাম, দৌলতখান পৌরসভার মেয়র জাকির তালুকদার, বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা, মোঃ সাইফুর রহমান, দৌলতখান উপজেলার নির্বাহী কর্মকর্তা তারেক হাওলাদার।

বোরহানউদ্দিন উপজেলার ৯টি ইউনিয়নের চেয়ারম্যানগণ, মেম্বারগণ সহ স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা ও কর্মীরা উপস্থিত ছিলেন।

আজকের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা -২ সংসদ সদস্য আলী আজম মুকুল। তিনি বলেন, শেখ হাসিনা সরকার বিনামূল্যে আইনি সেবা দেয়। গরিব অসহায় মানুষের সঠিক বিচার পাওয়ার অধিকার দেয়। আমি আশা করি ভোলা জেলা লিগ্যাল এইড এর সার্বিক সহযোগিতায় সাধার মানুষ বিচার পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top