পক্ষিয়া ইউনিয়নের জেলেদের বিজিএফ চাল বিতরন করেন – পক্ষিয়া চেয়ারম্যান আলাউদ্দিন

Picsart_22-06-12_15-15-56-032-scaled.jpg

পক্ষিয়া ইউনিয়নের জেলেদের বিজিএফ চাল বিতরন করেন –
পক্ষিয়া চেয়ারম্যান আলাউদ্দিন

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় ৬৫দিন (২০ মে-২৩ জুলাই) মাছ ধরা নিষিদ্ধকালে মৎস্য আহরণে বিরত থাকা জেলেদের জন্য ২০২১-২২ অর্থবছরে সরকারের মানবিক খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় ১৬ হাজার ৭৫১ দশমিক ৫৬ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করা হয়েছে।

উপকূলীয় ১৪ জেলার ৬৭ উপজেলা ও চট্টগ্রাম মহানগরীর ২ লক্ষ ৯৯ হাজার ১৩৫ টি জেলে পরিবারের জন্য এ বরাদ্দ প্রদান করা হয়েছে। এর আওতায় নিবন্ধিত প্রতিটি জেলে পরিবারকে ১ম ধাপে প্রতি মাসে ৪০ কেজি করে ৪২ দিনে (২০ মে-৩০ জুন) মোট ৫৬ কেজি চাল প্রদান করা হবে।

সরকারের মানবিক খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নে জেলেদের
মাঝে চাল বিতরন করা হয়েছে।

আজ রবিবার সকাল থেকে সরকারের মানবিক খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় এই চাল বিতরন করা হয়।

পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন সর্দার বৃদ্ধ এই মহিলাকে খাদ্য সহায়তা করেন। এসময় উপস্থিত ছিলেন পক্ষিয়া ইউনিয়ের সচিব আশরাফ সহ পক্ষিয়া ইউনিয়নের মেম্বারগণ।

পক্ষিয়া (ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কর্মকর্তা) বা সচিব বলেন, আমরা জেলেদের বিজিএফ চাল + বরাদ্দ পেয়েছি, এই চালের সিংহভাগ বিতরন করেছি, আশা করি আগামীকালের মধ্যে বিতরন শেষ করতে পারব।

সরকারী এই বিজিএফ চাল বিতরনে প্রত্যেক জেলে নিবন্ধিত কার্ড সহ পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন এবং পক্ষিয়া (ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কর্মকর্তা) বা সচিব মাষ্টার রোলে নাম উল্লেখ পূর্বক চাল বিতরণ করেন।

এই বিষয়ে জানতে পক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে; চেয়ারম্যান আলাউদ্দিন বলেন, আমি চেষ্টা করছি সকল জেলেদের চাল সঠিক ভাবে বন্টন করার জন্য। প্রত্যেক সংরক্ষিত মহিলা মেম্বার ও মেম্বারদের সঠিক ভাবে বন্টন করার জন্য নির্দেশনা দিয়েছি। তারপরও কেউ যদি জেলেদের বিজিএফ চাল নিয়ে নয়ছয় করে। উপযুক্ত প্রমান পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top