ফেনী-এর জেল সুপারের বিরুদ্ধে ঘুষের অভিযোগ – দুদকের অভিযান

ফেনী-এর জেল সুপারের বিরুদ্ধে ঘুষের অভিযোগ – দুদকের অভিযান

সাগর চৌধুরীঃ আজ রবিবার জেলা কারাগার ফেনী-এর জেল সুপারের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে অবৈধভাবে বন্দিদের সাথে স্বজনদের স্বাক্ষাতের ব্যবস্থা করা এবং অসুস্থ কয়েদীদের জন্য হাসপাতাল ওয়ার্ডের সিট বরাদ্দ না দিয়ে ঘুষের বিনিময়ে সুস্থ ব্যক্তিদের সিট প্রদানের অভিযোগসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে জেলা কারাগার, ফেনীতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালীর সহকারী পরিচালক, সুবেল আহমেদের নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযোগকারী অভিযোগ করেন যে, ফেনী জেলা কারাগারের কর্মকর্তা-কর্মচারীগণ টাকার বিনিময়ে অবৈধভাবে বন্দীদের সাক্ষাতের ব্যবস্থা, কারা ক্যান্টিনে খাবারের মূল্য বেশি রাখা, বন্দীদের মোবাইল ফোনে কথা বলার জন্য সরকারি খরচে এর বাইরে অতিরিক্ত টাকা নেওয়া, কারা হাসপাতালে অসুস্থ রোগীদের ভর্তি না করে টাকার বিনিময়ে সুস্থ রোগীদের ভর্তি করার, বন্দীদের সরকারিভাবে বরাদ্দকৃত খাবার না দিয়ে ভূয়া বিল ভাউচার করে টাকা আত্মসাতের অভিযোগসহ ইত্যাদির মাধ্যমে সম্পদ অর্জনের অভিযোগ করেছেন।

অভিযান পরিচালনা হলে দেখা যায় যে, কারা হাসপাতালে পুলিশের সাবেক এসপি বাবুল আক্তার ও স্বর্ণ ডাকাতি মামলার আসামির ডিবি পুলিশের সাবেক ওসি সাইফুল ইসলামসহ মোট ১১ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তবে অভিযান পরিচালনাকালে সাইফুল ইসলামের কারা হাসপাতালের রেজিস্টারে ভর্তি সংক্রান্ত কোনো তথ্য পাওয়া যায়নি।

অন্যান্য অভিযোগের বিষয়ে কারাবন্দিদের সাথে কথা বললে তারা জানান যে, সরকারি নিয়ম মোতাবেক ফি দিয়ে তারা সেবা পাচ্ছেন। ভুয়া বিল ভাউচার করে টাকা আত্মসাৎ সংক্রান্তে রেকর্ডপত্র; জেল সুপার ও জেলারের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের সংক্রান্তে আয়কর নথি এবং সহকারী প্রধান রক্ষী, মনির হোসেনের ভূয়া ঠিকানায় দিয়ে চাকরি করা সংক্রান্তে অভ্যন্তরীণ তদন্ত প্রতিবেদন চাওয়া হয়েছে।

রেকর্ডপত্র পর্যালোচনান্তে বিস্তারিত প্রতিবেদন কমিশনের সদয় সিদ্ধান্তের জন্য দাখিল করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশের বিভিন্ন জেলা ও বিভাগীয় জেল কর্মকতাদের বিরুদ্ধে একধিক অভিযোগ দুদকে আছে। বিভিন্ন সময়ে জেলের সিনিয়র কর্মকর্তাদেরও দুদকে তলব করা হয়েছে। অভিযোগের ভিত্তিতেও আরও অভিযান পরিচালনা করা হবেও বলে জানা যায়।

আরও সংবাদ দেখুন।
ডিআইজি পার্থ ঘুষের ৮০ লক্ষ টাকা হাতে নাতে ধরলো দুদক। দুদকের পরিচালকে বক্তব্য।

সাবেক ডিআইজি পার্থ ঘুষের ৮০ লক্ষ টাকা হাতে নাতে ধরলো দুদক টাকা সহ তাকে কলাবাগান থানার বাসা থেকে আটক করে।

সাবেক ডিআইজি প্রিজন্স পার্থ গোপালের ৮ বছরের কারাদণ্ড

সাবেক ডিআইজি প্রিজন্স বজলুর রশীদ কারাগারে

সাবেক ডিআইজি প্রিজন্স বজলুর রশীদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top