৩৩৩ নম্বরে ফোন করলেই মিলবে খাদ্য সহায়তা – এনামুর রহমান

৩৩৩ নম্বরে ফোন করলেই মিলবে খাদ্য সহায়তা – এনামুর রহমান

নগর প্রতিবেদকঃ ৩৩৩ নিম্বরে ফোন করে খাদ্য সহায়তার বিষয়টি এখনো চালু রয়েছে জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, সরকারের নেওয়া পদক্ষেপের ফলে করোনায় দেশে একজন মানুষও খাদ্যে কষ্ট পায়নি। যারা চাইতে পারেননি তাদেরও ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। তার নির্দেশনা অনুযায়ী ৩৩৩ নম্বর চালু করা হয়। এ নম্বরে ফোন করলেই খাদ্য সহায়তা তাদের বাড়িতে পৌঁছে গেছে।

রোববার (১৩ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে কেন্দ্রীয় খাদ্য গুদাম (সিএসডি) শ্রমিক ইউনিয়ন আয়োজিত সিএসডিতে কর্মরত শ্রমিকদের মাঝে খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, দুর্যোগ ব্যবস্থাপনার সঠিক নিয়ন্ত্রণ ও দুর্যোগে ত্রাণ সহায়তা দেওয়ার জন্য আমরা ন্যাশনাল ইমার্জেন্সি অপারেশন সেন্টার (এনইওসি) চালুর উদ্যোগ নিয়েছি। তেজগাঁওয়ে এক একর জায়গা বরাদ্দ দেওয়া হয়েছে। সেখানে এনইওসিটি প্রতিষ্ঠা করা হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ দুর্যোগ মোকাবিলায় রোল মডেল হয়েছে। কারণ সরকার, সব রাষ্ট্রযন্ত্র, সাধারণ মানুষ ও প্রায় ৪২ লাখ স্বেচ্ছাসেবক একসঙ্গে কাজ করেছে।

এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top