২ সপ্তাহ সময় পেলেন পরীমণির রিমান্ড মঞ্জুর করা দুই ম্যাজিস্ট্রেট

PicsArt_08-05-07.32.38.jpg

২ সপ্তাহ সময় পেলেন পরীমণির রিমান্ড মঞ্জুর করা দুই ম্যাজিস্ট্রেট

আদালত প্রতিবেদকঃ মাদক মামলায় চিত্রনায়িকা পরীমণির দ্বিতীয় ও তৃতীয় দফার রিমান্ড মঞ্জুরের বিষয়ে লিখিত ব্যাখ্যা দাখিলে এক সপ্তাহ সময় পেয়েছেন ঢাকার মহানগর হাকিম আদালতের দুই ম্যাজিস্ট্রেট।

তাদের সময় আবেদনের প্রেক্ষিতে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ রবিবার এই আদেশ দেন।

২৪ অক্টোবরের মধ্যে পুনরায় ব্যাখ্যা দিতে দুই ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছিলো হাইকোর্ট। কিন্তু তারা ব্যাখ্যা দাখিল না করে তাদের পক্ষে এক সপ্তাহ সময় চেয়ে আবেদন করেন আইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েল। আদালত সময় মঞ্জুর করে। এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

মাদক মামলায় পরীমণিকে দ্বিতীয় ও তৃতীয় দফায় তিন দিনের রিমান্ডে পাঠানোর বৈধতা নিয়ে হাইকোর্টে আবেদন করেন আইন ও সালিশ কেন্দ্রের জেড আই খান পান্না ও মো. শাহীনুজ্জামান।

ওই আবেদনের প্রেক্ষিতে কি উপাদানের ভিত্তিতে ওই রিমান্ড মঞ্জুর করা হয়েছিলো সেই বিষয়ে দুই ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলামের কাছে ব্যাখ্যা তলব করে হাইকোর্ট। কিন্তু প্রথম দফায় দুই ম্যাজিস্ট্রেটের দেওয়া ব্যাখ্যায় সন্তুষ্ট নয় হাইকোর্ট। এরপর এ বিষয়ে তাদেরকে পুনরায় ব্যাখ্যা দিতে নির্দেশ দেয় আদালত। কিন্তু ব্যাখ্যা দাখিল না করে তারা সময় চেয়ে আবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top