এবারে স্বেচ্ছাসেবকদের আপ্যায়নে ৯০ কোটি টাকা বরাদ্দ!

এবারে স্বেচ্ছাসেবকদের আপ্যায়নে ৯০ কোটি টাকা বরাদ্দ!

বিশেষ প্রতিবেদকঃ সারা দেশে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম পরিচালনায় যুক্ত স্বেচ্ছাসেবকদের আপ্যায়নের জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে প্রায় ৯০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে অর্থ মন্ত্রণালয়। অর্থ বিভাগ থেকে চিঠি দিয়ে স্বাস্থ্যসেবা বিভাগের সচিবকে বিষয়টি জানানো হয়েছে। কোভিড-১৯ প্রতিরোধী ভ্যাকসিন কার্যক্রমে আপ্যায়ন খাতে ব্যয়ের জন্য প্রাথমিক পরিকল্পনায় স্বাস্থ্য অধিদফতর ওই বরাদ্দ চেয়েছিল। কিন্তু তখন অর্থ মন্ত্রণালয় বিষয়টিকে অপচয় হিসাবে চিহ্নিত করে কেটে দেয়।

সেই সময় অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়, সারা দেশে প্রায় ৬ মাস ধরে চলবে টিকাদান কার্যক্রম। এ সময় দেড় কোটি মানুষকে ৩ কোটি ডোজ টিকা দেয়া হবে। এ বিপুল কর্মযজ্ঞ পরিচালনায় প্রায় অর্ধ লাখের বেশি স্বেচ্ছাসেবক অংশ নেবেন। তাদের দুপুরের খাবার বাবদ এ বরাদ্দ চাওয়া হয়েছিল।

অর্থ বিভাগের চিঠিতে বলা হয়, চলতি বাজেটের ব্যয় বরাদ্দ থেকে ৮৯ কোটি ৮৫ লাখ ৬০ হাজার টাকা এ খাতে দেওয়া হচ্ছে। রোববার সারা দেশে টিকাদান কর্মসূচি শুরুর জন্য ইতোমধ্যে সব জেলায় টিকা পৌঁছে দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম এর আগে জানিয়েছিলেন, সারা দেশে সব মিলিয়ে ৬ হাজার ৬৯০টি টিম কাজ করবে। প্রতিটি বুথে দুজন স্বাস্থ্যকর্মী ও চারজন স্বেচ্ছাসেবী থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top