অস্ট্রেলিয়ায় গরুর মাংস খেয়েছেন রোহিত-পান্তরা!

অস্ট্রেলিয়ায় গরুর মাংস খেয়েছেন রোহিত-পান্তরা!

ক্রিকেট প্রতিবেদকঃ অস্ট্রেলিয়ায় গরুর মাংস খেয়েছেন রোহিত-পান্তরা! অস্ট্রেলিয়ায় জৈব সুরক্ষা বলয় ভেঙে রেস্টুরেন্টে খেতে যাওয়ায় ভারতের পাঁচ ক্রিকেটার পড়েছেন সমালোচনার মুখে। তবে এবার বেরিয়ে এলো আরেক তথ্য। শুধু জৈব সুরক্ষা বলয় ভাঙাই নয়, রেস্টুরেন্টে গরুর মাংসও খেয়েছেন রোহিত-পান্তরা।

ভারতীয় ক্রিকেটারদের খাওয়ার বিলটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে তুমুল আলোচনা। বিলে ছিল গরুর মাংসের পদও, যা কিনা হিন্দু ধর্মাবলম্বীদের জন্য নিষিদ্ধ।

চ্যাডস্টোন শপিং সেন্টারের সিক্রেট কিচেন চাইনিজ রেস্তোরাঁয় গিয়ে রোহিত শর্মা, রিশাভ পান্ত, নভদীপ সাইনি, পৃথ্বি শ ও শুভমান গিলদের গরুর মাংস খাওয়া এবং করোনা ভাইরাস প্রাদুর্ভাব ঠেকাতে জারি করা জৈব সুরক্ষা বলয় ভাঙার বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে উভয় দেশের ক্রিকেট বোর্ড।

এদিকে রোহিতদের গরুর মাংস খাওয়ার এমন ঘটনা নিয়ে সরব হয়েছেন ভারতীয় দলের সমর্থকরা। একজন তো লিখেই বসেন, ‘শর্মাজির ছেলেও (রোহিত শর্মা) গরুর মাংস খায়!’

কিন্তু রোহিতদের রেস্টুরেন্ট বিলের কাগজ কি করে জনসম্মুখে আসল? ঘটনা হলো, মেলবোর্নে রোহিতরা যে হোটেলে খেতে গিয়েছিলেন, সেখানে তাদের দেখে এতটাই উল্লসিত হয়ে পড়েন এক ভক্ত, যিনি জোর করে বিল পরিশোধ করেছেন।

রোহিতরা বিল দিতে বারণ করলেও তা শোনেননি নভলদীপ সিং নামের ওই ভক্ত। ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ছয় হাজার টাকার বিল নিজের পকেট থেকে দিয়ে দেন তিনি।

এর সঙ্গে রোহিতদের লাঞ্চ করার ভিডিও করে সেটা নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন নভলদীপ। সেই সঙ্গে পোস্ট করেন বিলটির ছবিও। এরপরই মূলত ভারতীয় ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয় ভাঙার অভিযোগ নিয়েই যাবতীয় বিতর্ক শুরু হয়। এর সঙ্গে নেটিজেনদের কারো কারো নজরে পড়ে, বিলে গরুর মাংসের উল্লেখ থাকার বিষয়টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top