দৌলতখানে অবৈধভাবে বালু উত্তোলন করায় ০১ মা‌সের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা

PicsArt_12-07-11.03.38.jpg

দৌলতখানে অবৈধভাবে বালু উত্তোলন করায় ০১ মা‌সের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
নুরউদ্দিন (৩২), পিতা গজনবী মিয়া,ভবানীপুরকে আজ আটক করে মোবাইল কো‌র্টে বালুমহাল ও মা‌টি ব‌্যবস্থাপনা আইন, ২০১০ এর ৪(খ) ও ৪(গ) লংঘন করায় একই আই‌নের ১৫(১) ধারা অনুযায়ী ০১ (এক) মা‌সের কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদা‌য়ে আ‌রো ০১ মা‌সের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়

দৌলতখান প্রতিনিধিঃ দৌলতখান উপ‌জেলা মেঘনা দ্বারা বে‌ষ্টিত। বন‌্যা ও জ‌লোচ্ছ্বাস থে‌কে ‌দৌলতখানবাসী‌কে রক্ষার জন‌্য সরকার ৩১ কো‌টি টাকা ব‌্যয়ে দৌলতখান উ‌প‌জেলা রক্ষা বাঁধ নির্মাণ করে‌ছে। যা প্রমত্তা মেঘনার ভয়াল রুপ থে‌কে দৌলতখানবাসী‌কে রক্ষা ক‌রে চল‌ছে।

কিন্তু কিছু অর্বাচী‌নের সীমাহীন লো‌ভের কার‌ণে সেই বাঁধ আজ ধ্বং‌সের মু‌খে। বাঁ‌ধের ১ কি‌লো‌মিটা‌রের ম‌ধ্যে বালু তোলা নি‌ষিদ্ধ হ‌লেও বাঁ‌ধের বল‌তে গে‌লে পাদ‌দেশ থে‌কে বালু তু‌লছে এক‌টি চক্র।

এখান থেকেই অবৈধ ভাবে বালু উত্তোলন করছে। যদিও বলা হয়েছে বাঁ‌ধের ১ কি‌লো‌মিটা‌রের ম‌ধ্যে বালু তোলা নি‌ষিদ্ধ।

এমনই এক‌টি চ‌ক্রের সদস‌্য নুরউদ্দিন (৩২), পিতা গজনবী মিয়া,ভবানীপুরকে আজ আটক করে মোবাইল কো‌র্টে বালুমহাল ও মা‌টি ব‌্যবস্থাপনা আইন, ২০১০ এর ৪(খ) ও ৪(গ) লংঘন করায় একই আই‌নের ১৫(১) ধারা অনুযায়ী ০১ (এক) মা‌সের কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদা‌য়ে আ‌রো ০১ মা‌সের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

জ‌ড়িত বাকী‌দেরও শা‌স্তির আওতায় আনা হ‌বে। যে যত বড় প্রভাবশালীই হোক না কেন এ ব‌্যাপা‌রে কাউ‌কে ছাড় দেয়া হ‌বে না। সরকার ও সাধারণ জনগ‌ণের স্বা‌র্থের সা‌থে কোন আ‌পোষ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top