মা ইলিশ রক্ষা অভিযান – মেঘনা নদীতে জেলেদের হামলায় মৎস্য অফিসার সহ আহত ৫

PicsArt_11-04-01.05.56.jpg

মা ইলিশ রক্ষা অভিযান – মেঘনা নদীতে জেলেদের হামলায় মৎস্য অফিসার সহ আহত ৫

সাগর চৌধুরীঃ ভোলার মৎস্য অভিযান চলাকালে গতকাল দিবাগত রাতে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ মোবাইল কোর্ট চলাকালীন জেলেদের হামলায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) আবু আবদুল্লাহ ও একজন পুলিশ সদস্য সহ ৫ জন আহত হন।

ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, মা ইলিশ রক্ষা অভিযান চলাকালে মেঘনা নদীতে জেলেরা আমাদের উপর আক্রমণ করে এতে আমি, ভোলা সদর উপজেলার এসি ল্যান্ড আবু আবদুল্লাহ সহ পাঁচজন গুরুতর আহত হয়। আমি সহ আহতরা ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছি।

ভোলা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের সাথে এই বিষয়ে যোগাযোগ করলে, তিনি বলেন, দেশের সম্পদ মা ইলিশ রক্ষা করার জন্য ভোলা সদরের সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভোলা জেলার সদর উপজেলার আওতাধীন নদীতে অভিযান পরিচালনা করার সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার উপর হামলা করা হয়, আমরা আজও অভিযান পরিচালনা করছি। দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি। 

জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহার উদ্দিন বলেন, জেলেদের হামলায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান সহ যারা আহত হয়েছেন তারা চিকিৎসা নিচ্ছেন। আপনার সঙ্গে বক্তব্য দেয়ার সময় আমি নদীতে অভিযান পরিচালনা করছি।

আরেক প্রশ্নে জেলা মৎস্য কর্মকর্তা বলেন, দায়ীদের বিরুদ্ধে আইনগতভাবে কঠোর ব্যবস্থা নিব।

জেলেদের এমন হামলায় বোরহানউদ্দিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন, ও চরফ্যাশন উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন, জেলেদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই, তারা আরও বলেন, সরকারী দায়িত্ব পালন করতে গিয়ে আমরা আরও হামলার আশঙ্কা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top