সাতজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক

PicsArt_08-10-05.55.55.jpg

সাতজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক

সাগর চৌধুরীঃ প্রকৃত এন-৯৫ মাস্ক এর পরিবর্তে জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেড-এর সরবরাহকৃত নকল এন-৯৫ মাস্ক সিএমএসডি গ্রহণ ও বিতরণ করে স্বাস্থ্য সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্যদের মৃত্যু ঝুঁকির মধ্যে ঠেলে দেওয়ার অভিযোগে সাতজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক ।

আজ দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক মোহাং নূরুল হুদা বাদী হয়ে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-০১ এ মামলাটি দায়ের করেন।

মামলায় ১. ডাঃ মোঃ জাকির হোসেন খান , উপপরিচালক, সিএমএসডি, তেজগাঁও, ঢাকা; বর্তমানে-তত্ত¡াবধায়ক, কক্সবাজার জেনারেল হাসপাতাল, কক্সবাজার। ২. ডাঃ মোঃ শাহজাহান সরকার, সহকারী পরিচালক (স্টোরেজ এন্ড ডিস্ট্রিবিউশন), সিএমএসডি, তেজগাঁও, ঢাকা; বর্তমানে সহকারী পরিচালক(এসএন্ডডি) ,সিএমএসডি ,তেজগাঁও,ঢাকা ৩. ডাঃ মোহাম্মদ জিয়াউল হক , চীফ কো-অর্ডিনেটর ও ডেস্ক অফিসার, ডেস্ক-১১ (মনিটরিং ডেস্ক), সিএমএসডি, তেজগাঁও, ঢাকা; বর্তমানে- স্বাস্থ্য অধিদপ্তরে সংযুক্ত, ৪. ডাঃ সাব্বির আহমেদ ,ডেস্ক অফিসার (ডেস্ক-৮) ও অতিরিক্ত দায়িত্ব (স্টোর), সিএমএসডি,তেজগাঁও,ঢাকা; বর্তমানে-মেডিকেল অফিসার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, দেওয়ানগঞ্জ, জামালপুর, ৫. মোঃ কবির আহম্মেদ, স্টোর অফিসার (ভারপ্রাপ্ত), সিএমএসডি, তেজগাঁও, ঢাকা (বর্তমানে-পিআরএল ভোগরত), ৬. মোহাম্মদ ইউসুফ ফকির , সিনিয়র স্টোর কিপার, সিএমএসডি, তেঁজগাও, ঢাকা ও ৭. মোঃ আব্দুর রাজ্জাক , চেয়ারম্যান, ঔগও ঐড়ংঢ়রঃধষ জবয়ঁরংরঃব গভম. খঃফ. ঢাকা-কে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, আসামিগণ পরষ্পর যোগসাজ অপরাধজনক বিশ^াসভঙ্গ করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে নিজেরা লাভবান হয়ে ও অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে প্রকৃত এন-৯৫ মাস্ক এর পরিবর্তে ঔগও ঋঅঈঊ গঅঝক মুদ্রিত বড় কার্টুনের মধ্যে ঘ৯৫ ঋধপব গধংশ মুদ্রিত ছোট বক্সে ঔগও ঐড়ংঢ়রঃধষ জবয়ঁরংরঃব গভম খঃফ এর উৎপাদিত ২০,৬১০ পিস নকল এন-৯৫ মাস্ক (মাস্কের গায়ে কোম্পানির নাম, মাস্কের নাম বা অন্য কোন লেখা/ছবি মুদ্রণবিহীন) সিএমএসডিতে সরবরাহ করে এবং পরবর্তীতে সিএমএসডি উক্ত নকল মাস্ক গ্রহণ করে ১০টি প্রতিষ্ঠানে বিতরণ করে দÐবিধির ৪০৯/১০৯ ধারা তৎসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

মামলায় আরও বলা হয়, সিএমএসডির নিয়মানুযায়ী সার্ভে কমিটির মাধ্যমে যাচাই করে পণ্য গ্রহণ করার কথা থাকলেও-সার্ভে কমিটির মাধ্যমে যাচাই না করেই বর্ণিত ব্যক্তিগণ পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে নিজেরা লাভবান হয়ে কিংবা সরবরাহকারীকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে উল্লিখিত নকল এন-৯৫ মাস্ক গ্রহণ করেন এবং একই তারিখে অসৎ উদ্দেশ্যে উক্ত নকল এন-৯৫ মাস্ক ১০টি প্রতিষ্ঠানে বিতরণ করে স্বাস্থ্য সেবায় নিয়োজিত ডাক্তার, নার্স ও অন্যান্যদের মৃত্যুর ঝুঁকির মধ্যে ঠেলে দেন।

আজই রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে দুদক পরিচালক মীর মোঃ জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে একটি বিশেষ টিম ঔগও ঐড়ংঢ়রঃধষ জবয়ঁরংরঃব গভম. খঃফ.- এর চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক-কে গ্রেফতার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top