অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের জন্য স্বাস্থ্যখাতের ৫ ঠিকাদারকে দুদকে তলব

PicsArt_07-01-09.56.06.jpg

অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের জন্য স্বাস্থ্যখাতের ৫ ঠিকাদারকে দুদকে তলব

সাগর চৌধুরীঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের জন্য তলব করেছে দুদক।

মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিঃ এর চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক, তমা কনস্ট্রাকশন এন্ড কোং লিঃ  এর সমন্বয়কারী (মেডিকেল টিম)  মোঃ মতিউর রহমান, এলান কর্পোরেশন লিঃ এর চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম আমিন, মেডিটেক ইমেজিং লিঃএর পরিচালক মোঃ হুমায়ুন কবির এবং  ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল এর চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিঃ-এর মালিক মোঃ মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে তলব করেছে দুদক। 

দুদক পরিচালক মীর মোঃ জয়নুল আবেদীন শিবলীর ম্বাক্ষরিত অতীব জরুরি এই তলবি নোটিশে বলা হয়েছে,‍ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার নিমিত্ত নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয় সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহ-এর নামে অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎপূর্বক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগ বিষয়ে তাদের  বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা একান্ত প্রয়োজন।  তাই   মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ মতিউর রহমান ও  আমিনুল ইসলাম আমিনকে ০৮.০৭.২০২০ ইং তারিখে দুদকে হাজির হয়ে রেকর্ডপত্র সহ বক্তব্য প্রদানের অনুরোধ করা হয় । এবং মোঃ হুমায়ন কবির ও  মোঃ মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে  ০৯.০৭.২০২০ ইং তারিখে দুদকে হাজির হয়ে রেকর্ড পত্র সহ বক্তব্য প্রদানের অনুরোধ করা হয়। নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে তাদের কোন বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।

আজ বুধবার (০১ জুলাই) দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top