ভূমিহীনদের পূর্ণবাসনে গৃহনির্মাণ লক্ষে সরকার কাজ করে যাচ্ছে : ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

PicsArt_08-20-01.50.55.jpg

ভূমিহীনদের পূর্ণবাসনে গৃহনির্মাণ লক্ষে সরকার কাজ করে যাচ্ছে : ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

এ কে এম গিয়াসউদ্দিনঃ ভুমিহীনদের পূর্ণবাসনে গৃহ নির্মাণের লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। কোন পরিবার গৃহহীন আর থাকবে না পর্যায়ক্রমে গৃহনির্মাণে সরকার ভুমিহীনদের ভুমি বন্ধো বস্তের ব্যবস্থা সহ বাসস্থানের নিশ্চয়তা প্রদান করবে।

আজ (১৯অাগষ্ট) রবিবার বিকেলে ভোলার চরফ্যাশন উপজেলার ব্রজগোপাল টাউন হলে আশ্রয়ন প্রকল্পের জমির দলিল হস্তান্তর ও নতুন বিদ্যুৎ লাইনের উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার আবারও ক্ষমতা আসলে কোন পরিবার খোলা আকাশের নিচে থাকবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কাকে বিপুল ভোটে বিজয়ী করতে হবে।

উপমন্ত্রী বলেন, আমার নির্বাচনী এলাকায় স্বাধীনতার পরে কোন মন্ত্রী ছিলো না, কোন এলাকার উন্নয়ন করতে হবে ১৫/২০ বছর ধারা বাহিক নেতৃত্ব দরকার। আগামীতে আমাকে যদি আপনারা আবারও বিজয়ী করেন তাহলে আমি চরফ্যাসন ও মনপুরা বাসীর দাবী করার মতো কোনো কাজ বাকী থাকবেনা।

অনুষ্ঠানের সভাপতিত্বে করেন চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনোয়ার হোসেন ।

এসময় আরো উপস্থিত ছিলেন, চরফ্যাসন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদন আখন পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি প্রমূখ।

এসময় আশ্রায়ন প্রকল্পের আওতায় চরফ্যাসনে ২২ পরিবারের মাঝে গৃহ ও জমির দলিল হস্তান্তর করা হয়। এছাড়াও ওই উপজেলার ১০ গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করা হয়।

এর আগে ভূমি প্রতিমন্ত্রী মনপুরায় ১ হাজার ভূমিহীন পরিবারের মাঝে সরকারি খাস জমির দলিল হস্তান্তর করেন এবং উপজেলা প্রশাসনের উদ্যোগে সূধী সমাবেশে বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top