বঙ্গবন্ধু নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা -ভোলায় বানিজ্যমন্ত্রী।

4444444444444-2.jpg

 

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই মহান নেতাই ছিলেন না, তিনি ছিলেন সারা বিশ্বের নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা।

শুক্রবার (২৩ফেব্রুয়ারি) দুপুরে ইউনিয়ন আ’লীগের সদস্য সংগ্রহ সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, আজ আমার জীবনের শ্রেষ্ঠ দিন। ১৯৬৯-এর ২৩ ফেব্রুয়ারি ইতিহাসের মহামানব জাতির জনক শেখ মুজিবুর রহমানকে জাতির পক্ষ থেকে সরোয়ার্দী উদ্যানে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয়েছিল।
প্রায় চৌদ্দটি বছর পাকিস্তানের কারাগারে কাটিয়েছেন। ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে হাসিমুখে মৃত্যুকে আলিঙ্গন করেছিলেন,সেই মহান নেতাকে সেদিন জাতির পক্ষ থেকে কৃতজ্ঞচিত্তে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করা হয়।

এসময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তার সহপরিবারে রক্ত দিয়ে বাঙ্গালী জাতির রক্তের দাম শোধ করে গেছেন। আর তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে মর্যদাশীল দেশে পরিনত হয়েছে।

মন্ত্রী আরো বলেন, ভোলার পর্যাপ্ত গ্য্াস রয়েছে। এই গ্যাসকে কাজে লাগিয়ে এখানে কল কারখানা গড়ে তোলা হবে। ভোলার সাথে মূল ভুগন্ডে সাথে যোগাযোগ তৈরি করার জন্য ভোলা-বরিশাল ব্রীজ তৈরি করা হবে। তখন ভোলার হবে বাংলাদেশের সিঙ্গাপুর।


ইউনিয়ন আ’লীগের সভাপতি হারুন উর রশীদ হাওলাদার এর সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীল সভাপতি মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদ মইনুল হোসেন বিপ্লব, ভাইস চেয়ারম্যান মো: ইউনুস,উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার ,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top