আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ;সাবেক পুলিশ কর্মকর্তা উত্তম কুমারের দেশত্যাগে নিষেধাজ্ঞা

Picsart_24-06-02_09-15-45-375.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"border":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ;সাবেক পুলিশ কর্মকর্তা উত্তম কুমারের দেশত্যাগে নিষেধাজ্ঞা

আদালত প্রতিবেদকঃ পুলিশের অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাসের দেশত্যাগে নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন আদালত। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন বৃহস্পতিবার এ আদেশ দেন।

দুদকের পক্ষে ছিলেন প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর। 

উত্তম কুমার ফরিদপুরের আলোচিত দুই ভাই সাজ্জাদ হোসেন বরকত, ইমতিয়াজ হাসান রুবেলসহ ৪৬ জনের বিরুদ্ধে ২ হাজার কোটি টাকার অর্থ পাচারের মামলার প্রথম তদন্ত কর্মকর্তা ছিলেন।

উত্তম কুমারের বিরুদ্ধে দুদকের পক্ষে দেশত্যাগে নিষেধাজ্ঞার আবেদন করেন, অনুসন্ধানকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক রুহুল হক। 

আবেদনে বলা হয়, উত্তম কুমারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে অনুসন্ধান চলছে। ইতোমধ্যে তাঁর ও তাঁর স্ত্রীর নামে সম্পদ বিবরণীর নোটিশ জারি করে প্রতিবেদন দাখিল করা হয়েছে।

জানা যায়, উত্তম কুমার সব হিসাব বন্ধ করে দেশত্যাগের পরিকল্পনা করছেন। তিনি বিদেশে পালিয়ে গেলে অনুসন্ধান কাজ ব্যাহত হওয়ার শঙ্কা রয়েছে। এ জন্য তাঁর বিদেশ গমনে নিষেধাজ্ঞা একান্ত প্রয়োজন বলে আবেদনে উল্লেখ করা হয়।  
অনুসন্ধানকালে বিভিন্ন ব্যাংক ও অন্যান্য প্রতিষ্ঠান থেকে পাওয়া বেশ কিছু রেকর্ডপত্র বিশ্লেষণ করে দেখা যায়, তিনি দুদকের নোটিশ পাওয়ার পর অসংখ্য ব্যাংক হিসাব থেকে সব টাকা তুলে হিসাব বন্ধ করছেন, যা সন্দেহজনক বলে প্রতীয়মান হয়। 

তিনি অনুসন্ধানের শুরু থেকে তেমন সহযোগিতা করেননি।

বরং বিভিন্ন সময় মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে অনুসন্ধান কার্যক্রম ব্যাহত করার অপচেষ্টা চালাচ্ছেন এবং কালক্ষেপণ করছেন।

আরও সংবাদ পড়ুন।

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোকের নির্দেশ

আরও সংবাদ পড়ুন।

পুলিশের সাবেক(আইজিপি)বেনজীর আহমেদের আর্থিক অনুসন্ধানে দুদক; হাইকোর্টে রিট

আরও সংবাদ পড়ুন।

সাবেক মহাপরিদর্শক (আইজি) বেনজীরের বিরুদ্ধে অভিযোগ – দুদকে

আরও সংবাদ পড়ুন।

কলেজছাত্রীকে নিয়ে রাত্রিযাপন; জনরোষের মুখে বিয়ে করলেন ওসি

আরও সংবাদ পড়ুন।

ডিবি পুলিশের ৬ জনের বিরুদ্ধে মামলা; তদন্তে পিবিআই

আরও সংবাদ পড়ুন।

সহকারী পুলিশ সুপার আ.রাজ্জাক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে – দুদক

আরও সংবাদ পড়ুন।

জনগণের সেবা এবং সন্ত্রাস দমন করুন – পুলিশের প্রতি প্রধানমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top