মহান আল্লাহ তায়ালার নৈকট্য লাভের আশায় বিশ্ব ইজতেমা মাঠে – আলী আজম মুকুল এমপি

Picsart_24-02-02_16-13-38-644.jpg

বোরহানউদ্দিন – দৌলতখান উপজেলা সহ ভোলা জেলার হাজার হাজার মানুষ বিশ্ব এস্তেমা মাঠে জামায়াতে শরিক হয়েছেন। গতকয়েক দিন ধরে দ্বীপজেলা ভোলা থেকে মানুষ পাড়ি দিয়েছেন তুরাগ তীরে। আজকের প্রথম পর্বের ইজতেমায় শরিক হন, আলী আজম মুকুল এমপি। এই সময়ে সঙ্গে ছিলেন, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম খান, দৌলতখান উপজেলা আওয়ামী লীগের নেতাগণ, দ্বীপজেলা ভোলা থেকে আগত হাজার হাজার মুসুল্লিগণ।

সাগর চৌধুরীঃ আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি ২০২৪) ফজর নামাজের আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

সারাবিশ্বের মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার প্রথম পর্বে মহান আল্লাহ তায়ালার নৈকট্য লাভের আশায় লক্ষ লক্ষ মানুষ তুরাগ তীরে জামায়াত হয়।

প্রতিবছরের ন্যায় এবারও,আজকের প্রথম পর্বের ইজতেমায় শরিক হন, আলী আজম মুকুল এমপি। তিনি আজকের জু’মার সালাত আদায় করেন বিশ্ব ইজতেমা মাঠে। সালাত আদায় শেষে (বোরহানউদ্দিন – দৌলতখান) মানুষের হেফাজতের জন্য মহান আল্লাহ তায়ালা কাছে দোয়া চেয়েছেন তিনি। মহান আল্লাহ তায়ালা পাকের দরবারে দু’হাত তুলে কান্না করেছেন বোরহানউদ্দিন – দৌলতখান মানুষের হেদায়েতের জন্য। জুমার সাতাল শেষে মোনাজাতে নিজের পিতা ও মাতার জন্য দোয়া চেয়েছেন। দোয়া চেয়েছেন বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ এমপি’র জন্য।

তুরাগ তীরে (বোরহানউদ্দিন – দৌলতখান) উপজেলা সহ ভোলা জেলার হাজার হাজার মানুষ জামায়াতে শরিক হয়েছেন আজকের জুমার নামাজে। গতকয়েক দিন ধরে দ্বীপজেলা ভোলা থেকে মানুষ পাড়ি দিয়েছেন তুরাগ তীরে বিশ্ব ইজতেমা মাঠে।


গাজীপুর জেলার তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার মাঠে, আলী আজম মুকুল এমপি, ভোলা জেলার বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলা থেকে আগত মুসুল্লিদের সাথে মোলাকাত করেন। মুসুল্লিদের সাথে বিশ্ব এস্তেমা মাঠে কথা বলেন।

আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি ২০২৪) ফজর নামাজের পর আমবয়ান করেন পাকিস্তানের মাওলানা আহমদ বাটলা। আর তা বাংলায় তরজমা করেন মাওলানা নুরুর রহমান। এর মাধ্যমেই আনুষ্ঠানিকভাবে শুরু হলো বিশ্ব ইজতেমার তিন দিনের প্রথম পর্ব। এটি আগামী রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে। 

আজ সকাল ১০টায় তালিমের আমল করেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। বাদ জুমা বয়ান করেন জর্ডানের মাওলানা ওমর খতিব। বাদ আছর বয়ান কররন বাংলাদেশের হাফেজ মাওলানা জুবায়ের। শুক্রবার বাদ মাগরিব বয়ান করবেন ভারতের মাওলানা আহমদ লাট।

পরদিন আগামীকাল শনিবার ইজতেমার ময়দানের আলেম, মাদরাসা ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য বিশেষ বয়ানের ব্যবস্থা করা হয়েছে।

এদিন বাদ আসর ইজতেমা মাঠের মূল মঞ্চের পাশে যৌতুকবিহীন গণবিয়ের আয়োজন করা হবে। ইজতেমার মাঠের গণবিয়ের আয়োজনে ব্যাপক আগ্রহ রয়েছে তাবলিগের সাথীদের।

এর আগে বৃহস্পতিবার বাদ ফজর থেকে শুরু হয়েছে আঞ্চলিক বয়ান। দেশের বিভিন্ন অঞ্চল থেকে মুসল্লিরা দলে দলে ইজতেমা ময়দানে আসছে।

মুসল্লিদের পদচারণে মুখর হয়ে উঠছে তুরাগতীর। মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। ইজতেমার সার্বিক প্রস্তুতির কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বিশ্ব ইজতেমা আয়োজক কমিটির শীর্ষ মুরব্বিগণ।

আরও সংবাদ পড়ুন।

রজব মাসের চাঁদ দেখা যায়নি! পবিত্র শব-ই-মিরাজ কবে ?

আরও সংবাদ পড়ুন।

বাংলাতেও হবে হজের খুতবা; খুশি ধর্মপ্রান মুসলমান

আরও সংবাদ পড়ুন।

পবিত্র হজ আজ – ‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top