রন ও দিপু সিকদারকে অব্যাহতি হত্যাচেষ্টা মামলা থেকে

রন ও দিপু সিকদারকে অব্যাহতি হত্যাচেষ্টা মামলা থেকে

অপরাধ প্রতিবেদকঃ ত্যাচেষ্টা মামলা থেকে রন ও দিপু সিকদারকে অব্যাহতি।

হত্যাচেষ্টা মামলায় তথ্যগত ভুল থাকায় সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারকে অব্যাহতি দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১২ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন আদালতে মামলার বাদী ও আসামিরা হাজির ছিলেন। বাদী আদালতকে জানান, আসামিদের মামলা থেকে অব্যাহতি দিলে তার কোনো আপত্তি থাকবে না। এরপর আদালত আসামিদের মামলা থেকে অব্যাহতি দেন।

এর আগে গুলশান থানায় হত্যাচেষ্টা মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক মো. রিপন উদ্দিন গত ২৭ জুলাই এ দুই আসামির অব্যাহতি চেয়ে একটি প্রতিবেদন আদালতে দাখিল করেন।

তিনি প্রতিবেদনে উল্লেখ করেন, ‘কিছু তথ্যগত ভুল বা ভুল বোঝাবুঝির ভিত্তিতে মামলাটি দায়ের করেন বাদী। তাদের (বাদী-বিবাদী) মধ্যে একটি আপসনামা হয়েছে।’

গত ১২ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদারকে গ্রেফতার করা হয়।

এরপর ওই দিন বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত বিশেষ বিবেচনায় জামিন দেন।

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় গত বছর মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ।

মামলার বিবরণীতে বলা হয়, গত ৭ মে রন ও দিপু এক্সিম ব্যাংকের এমডি মুহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মুহাম্মদ ফিরোজ হোসেনকে একটি অ্যাপার্টমেন্টে বন্দি করে রাখেন। এমনকি তাদের গুলি করে হত্যা করার চেষ্টা করা হয়।

মামলায় ব্যাংক কর্তৃপক্ষ আরও উল্লেখ করে, নির্যাতনের একপর্যায়ে সাদা কাগজে সই নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। সিকদার গ্রুপ ব্যাংকটির কাছে ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব দিলে এর বিপরীতে গ্রুপের বন্ধকি সম্পত্তি পরিদর্শনে যান ব্যাংকের দুই কর্মকর্তা। এ সময় এ ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top