বন্যাদুর্গত এলাকায় ৩৬ লাখ পিউরিফিকেশন ট্যাবলেট বিতরণ করেছে স্থানীয় সরকার বিভাগ

Picsart_24-08-27_23-03-58-532.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

বন্যাদুর্গত এলাকায় ৩৬ লাখ পিউরিফিকেশন ট্যাবলেট বিতরণ করেছে স্থানীয় সরকার বিভাগ

বিশেষ প্রতিবেদকঃ স্বরণকালের ভয়াবহ বন্যায় কাঁদছে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চল।

বন্যাদুর্গত এলাকায় নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের অধীনস্থ সকল দপ্তর, সংস্থা এবং প্রতিষ্ঠান।

আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা, সারাদেশের সড়ক যোগাযোগ নিরবিচ্ছিন্ন রাখা, এবং ক্ষতিগ্রস্ত সড়ক ত্বরিত মেরামতের প্রচেষ্টা চালাচ্ছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

বন্যা উপদ্রুত এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করনে কাজ করে যাচ্ছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। ২৭ আগষ্ট ২০২৪ খ্রিষ্টাব্দ পর্যন্ত পাওয়া তথ্য মতে বন্যাদুর্গত ১১টি জেলায় স্থানীয় সরকার বিভাগ হতে বিতরণ করা হয়েছে ৩৬ লাখ ৪৬ হাজার ওয়াটার পিউরিফিকেশন ট্যাবলেট। জেরিকেন বিতরণ করা হয়েছে ২২ হাজার ৫৪৫টি এবং ইউনিসেফের সহায়তায় বিতরণ করা হয়েছে ৩ হাজার ৭৬৬টি।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) হতে পাওয়া তথ্য মতে সাম্প্রতিক অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় প্রাথমিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ৬ হাজার ৫৪২ কিলোমিটার রাস্তা এবং ১ হাজার ৬৬টি ব্রিজ/কালভার্ট। এই পর্যন্ত এলজিইডি কর্তৃক মেরামত করা হয়েছে ৩৪ কি.মি রাস্তা এবং ৬৯টি ব্রিজ/কালভার্ট।

স্থানীয় সরকার বিভাগের আওতাধীন বিভিন্ন স্থানীয় সরকার প্রতিষ্ঠানের মাধ্যমে বন্যা উপদ্রুত এলাকায় ৭৬ হাজার ৫৭৫ জনকে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

উদ্ধার করা হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৫৩৮ জন মানুষ এবং ১ লাখ ৩২ হাজার ৮৭৫ জনকে আশ্রয়কেন্দ্রে খাবার বিতরণ করা হয়েছে।

এছাড়াও সারাদেশে ৮টি (ফেনী ৫টি, মৌলভীবাজার ১টি, নোয়াখালী ১টি, ও কুমিল্লা ১টি) মোবাইল ওয়াটার ট্রিটমেন্ট্রের মাধ্যমে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এখন পর্যন্ত ১ লাখ ১৮ হাজার ৭৫৩ লিটার নিরাপদ খাবার বিতরণ করেছে।

আরও সংবাদ পড়ুন।

অন্তর্বর্তী সরকারে ফের দফতর পুনর্বন্টন

আরও সংবাদ পড়ুন।

২৪ জেলায় নতুন পুলিশ সুপার

আরও সংবাদ পড়ুন।

সরকার প্রতিটি নাগরিকের অধিকার রক্ষা করবে : ড. ইউনূস

আরও সংবাদ পড়ুন।

তাপস-আতিককে সরিয়ে দেওয়া হলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top