জাতীয় প্রেসক্লাবের সভাপতি হাসান হাফিজ ও সাধারণ সম্পাদক আইয়ুব ভূঁইয়া

Picsart_24-08-11_22-15-24-969.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

জাতীয় প্রেসক্লাবের সভাপতি হাসান হাফিজ সাধারণ সম্পাদক আইয়ুব ভূঁইয়া

সাগর চৌধুরীঃ আজ রবিবার (১১ আগস্ট ২০২৪) জাতীয় প্রেস ক্লাবের এক নোটিশে জানানো হয়েছে, প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির সভায় সবার সম্মতিতে এ সিদ্ধান্ত নেয়া হয় যে, সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ সভাপতি এবং যুগ্ম সম্পাদক আইয়ুব ভূঁইয়াকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে এবং জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ তিন জনের সদস্যপদ বাতিল করা হয়েছে।

জাতীয় প্রেস ক্লাব থেকে সাংবাদিক ফরিদা ইয়াসমিন, শ্যামল দত্ত ও শাহনাজ সিদ্দীকি সোমার সদস্যপদ বাতিল করা হয়েছে। তাদের ক্লাব ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে তাদের সদস্যপদ বাতিল করা হয়।

আজকের সভায় সভাপতিত্ব করেন সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি হাসান হাফিজ।

সদ্য সাবেক সংসদ সদস্য সাংবাদিক ফরিদা ইয়াসমিন প্রেস ক্লাবের সভাপতি, সাংবাদিক শ্যামল দত্ত প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও শাহনাজ সিদ্দীকি সোমা প্রেস ক্লাবের সদস্য ছিলেন। 

সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি হাসান হাফিজ ও সাধারণ সম্পাদ আইয়ুব ভূঁইয়া স্বাক্ষরিত নোটিশে জানানো হয় – ছাত্র-গণঅভ্যুত্থান পরবর্তী পরিস্থিতিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা গত ১০ আগস্ট (শনিবার) জাতীয় প্রেস ক্লাবে এসে তাদের দাবি সংবলিত একটি স্মারকলিপি ব্যবস্থাপনা কমিটি বরাবরে পেশ করেন।

তাদের দাবির যৌক্তিকতা বিবেচনা করে জাতীয় প্রেস ক্লাব ও সদস্যদের নিরাপত্তা এবং সাংবাদিক সমাজের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার লক্ষ্যে ফরিদা ইয়াসমিন, শ্যামল দত্ত এবং শাহনাজ সিদ্দীকি সোমাকে ক্লাব ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানসহ গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১৩ (ক) ও ৩৪ মোতাবেক তাদের সদস্যপদ বাতিল করা হলো।

ক্লাব গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১৪ এর খ(১) (৩) ও (৪) অনুযায়ী সিনিয়র সহ সভাপতি হাসান হাফিজ সভাপতি এবং যুগ্ম সম্পাদক আইয়ুব ভূঁইয়াকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

আরও সংবাদ পড়ুন।

যে সকল সাংবাদিকদের বহিষ্কারের দাবি বৈষম্যবিরোধী ছাত্র অন্দোলনের

আরও সংবাদ পড়ুন।

জাতীয় প্রেসক্লাবের সামনে বিএফইউজে-ডিইউজে বিক্ষোভ সমাবেশ

আরও সংবাদ পড়ুন।

জাতীয় প্রেসক্লাবে সাগর-রুনি হত্যার দ্রুত বিচার দাবি

আরও সংবাদ পড়ুন।

ইতিহাস গড়লেন – জাতীয় প্রেসক্লাবের প্রথম নারী সভাপতি ফরিদা ইয়াসমিন

আরও সংবাদ পড়ুন।

ডিআরইউ’র সভাপতি মুরসালিন নোমানী সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল

আরও সংবাদ পড়ুন।

ডিআরইউ নির্বাচন মিঠু সভাপতি হাসিব সম্পাদক

আরও সংবাদ পড়ুন।

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস আজ

আরও সংবাদ পড়ুন।

সারাবিশ্বে ‘২০২২ সালে সাংবাদিক হত্যা বেড়েছে’

আরও সংবাদ পড়ুন।

বাংলাদেশ মুক্ত গণমাধ্যম সূচকে ১৬৫তম; দুই ধাপ পিছিয়ে গতবারের চেয়ে

আরও সংবাদ পড়ুন।

ডিইউজে’র সভাপতি পদে সমান ভোট সোহেল-তপুর, সাধারণ সম্পাদক আকতার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top