বৃক্ষ দিয়ে সাজাই দেশ, ’সমৃদ্ধ করি বাংলাদেশ’ ভোলায় বৃক্ষ মেলার উদ্বোধন

Picsart_24-07-11_14-07-47-302.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

’বৃক্ষ দিয়ে সাজাই দেশ, ’সমৃদ্ধ করি বাংলাদেশ’ ভোলায় বৃক্ষ মেলার উদ্বোধন

জেলা প্রতিনিধিঃ দ্বীপ জেলা ভোলায় আজ বৃহস্পতিবার (১১ জুলাই ২০২৪) সকালে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা-২০২৪ উদ্বোধন করা হয়েছে।

’বৃক্ষ দিয়ে সাজাই দেশ, ’সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে মেলার শুভ উদ্বোধন করেন- ভোলার জেলার জেলা প্রশাসক আরিফুজ্জামান।

এর আগে মেলা উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা স্থলে গিয়ে শেষ  হয়।

ভোলা জেলার জেলা প্রশাসন ও উপকূলীয় বন বিভাগ ভোলা যৌথভাবে এই মেলার আয়োজন করে।

উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. মো. জহিরুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন-জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোমিন টুলু, জেলা পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. হাসান ওয়ারিসুল কবীর, সহকারী বন সংরক্ষক মো. মনিরুজ্জামান।

এ সময় বক্তারা বলেন, গাছ মানুষের পরম বন্ধু। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে বৃক্ষ আমাদের রক্ষা করে।

সাম্প্রতিক সময় সারাদেশে প্রচুর গরম অনুভূত হচ্ছে। তাই এই উষ্ণতা কমাতে আমাদের প্রচুর পরিমাণে বৃক্ষরোপণ করতে হবে। নিরৎসাহিত করতে হবে বৃক্ষ নিধনকে।

পরে শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করেন অতিথিরা।

মেলায় প্রায় ৭০ প্রজাতির বৃক্ষসহ মোট ২২টি স্টল অংশগ্রহণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top