সারাদেশে সতর্কতা জারি – তাপপ্রবাহ থাকতে পারে আরও ৩ দিন

Picsart_24-04-12_17-23-33-708.jpg

আবহাওয়া প্রতিবেদকঃ বাংলাদেশের ছয় বিভাগে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী দিনগুলোতে তাপপ্রবাহ নতুন নতুন অঞ্চলে বিস্তার লাভ করতে পারে।

তাপপ্রবাহ পরিস্থিতি আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে- এ বিষয়ে সতর্কবার্তা জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ শনিবার (১৩ এপ্রিল ২০২৪) বিকেলে জারি করা তাপপ্রবাহের সতর্কবার্তায় বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগসমূহের ওপর দিয়ে মৃদু (৩৬-৩৭.৯ ডিগ্রি সেলসিয়াস) থেকে মাঝারি (৩৮- ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস) ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা আরও বিস্তার লাভ করতে পারে। শনিবার পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আজ শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বেড়ে হয়েছে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আজ শনিবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

নীলফামারী ও নেত্রকোনা জেলাসহ রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আরও সংবাদ পড়ুন।

তাপমাত্রা ৪০ ডিগ্রি, দেশের বিভিন্ন অঞ্চলে বইছে তাপপ্রবাহ

আরও সংবাদ পড়ুন।

বঙ্গোপসাগরে লঘুচাপ তৈরি হতে পারে – আবহাওয়া অধিদপ্তর

আরও সংবাদ পড়ুন।

আজ বিশ্ব আবহাওয়া দিবস

আরও সংবাদ পড়ুন।

ঢাকার তাপমাত্রার রেকর্ড ৪০.৪ ডিগ্রি সেলসিয়াস; ৫৮ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা

আরও সংবাদ পড়ুন।

সারাদেশে গরম আরও বাড়বে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top