কারামুক্ত হলেন মির্জা ফখরুল, আমীর খসরু,শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি

Picsart_24-02-15_18-15-55-006.jpg

রাজনৈতিক প্রতিবেদকঃ দীর্ঘ সাড়ে তিন মাস পর জামিনে কারামুক্ত হলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং গত বছরের ১০ অক্টোবর রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার হয়েছিলেন বিএনপির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি২০২৪) বিকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তারা মুক্তি পান। এর আগে দুপুর থেকেই তাদের বরণ করে নিতে জেলগেটে বিএনপি নেতা-কর্মীদের ব্যাপক ভিড় দেখা যায়।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সংঘর্ষ পরে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে বিকেল ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়।

এ সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। এছাড়া কমপক্ষে ২০ জন সাংবাদিক আহত হন।

এ ঘটনার পর গত ২৮ অক্টোবর মির্জা ফখরুলের গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর তাকে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের মামলায় আদালতে হাজির করা হলে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরও সংবাদ পড়ুন।

৬ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি

আরও সংবাদ পড়ুন।

আজ শুক্রবার ও আগামীকাল শনিবার বিএনপির কর্মসূচি

আরও সংবাদ পড়ুন।

আজ জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top