সেনা মোতায়েনের পরিকল্পনা রয়েছে – ইসি আনিছুর রহমান

Picsart_23-11-28_09-18-02-890.jpg

সেনা মোতায়েনের পরিকল্পনা রয়েছে – ইসি আনিছুর রহমান

নির্বাচন প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে সেনা মোতায়েনের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী আগে থেকে দায়িত্ব পালন করলেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে সেনাবাহিনী মোতায়েনের পরিকল্পনা রয়েছে।

সোমবার (২৭ নভেম্বর ২০২৩) দুপুরে রাঙ্গামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাঙ্গামাটি ও খাগড়াছড়ির নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ইসি আনিছুর রহমান বলেন, পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনা ত্বরান্বিত করার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা প্রদান করা হয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানের পাশাপাশি বৈধ অস্ত্রেরও যেন অবৈধ ব্যবহার না হয় সে বিষয়েও সেনাবাহিনীসহ সব বাহিনী কাজ করবে।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যা যা করনীয় নির্বাচন কমিশন তাই করবে বলে জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনের পরিবেশে এখন আর ঘাটতি আছে বলে আমাদের চোখে পড়ে না। আমরা যে প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছি সবকিছু ঠিক আছে।

নির্বাচনে অংশগ্রহণ করা না করা সেটা হলো নিবন্ধিত রাজনৈতিক দলের বিষয়। আমরা তাদের বার বার ডেকেছি, এটা যে দল তাদের নেতৃবৃন্দের ওপরে, তাদের দলীয় সিদ্ধান্তের ওপর নির্ভর করে বলে জানান ইসি আহসান হাবিব।

চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার মুহাম্মদ আনোয়ার পাশার সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান। এছাড়া রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলার উপজেলা নির্বাহী অফিসারগণ, জেলা নির্বাচন অফিসারগণ, সকল উপজেলার অফিসার ইন-চার্জ এবং উপজেলা নির্বাচন অফিসাররা উপস্থিত ছিলেন।

আরও সংবাদ পড়ুন।

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর; ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও সংবাদ পড়ুন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইসির প্রয়োজন ১ হাজার ৬০০ কোটি টাকা

আরও সংবাদ পড়ুন।

আজ সন্ধ্যায় তফশিল ঘোষণা করবেন – প্রধান নির্বাচন কমিশনার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top