বিভিন্ন উন্নয়ন মুলক কাজ দৃশ্যমান ঢাকা জেলা রেজিস্ট্রার কার্যালয়ে

Picsart_23-11-10_16-43-08-428-scaled.jpg

নিবন্ধন করতে আসা সাধারন জনগণের সুবিধা বিবেচনা করে; সুপেয় পানি পানের সুব্যবস্থা করা হয়েছে প্রতিটি সাব-রেজিস্টার অফিসের সামনে। বিভিন্ন উন্নয়ন মুলক কাজ দৃশ্যমান ঢাকা জেলা রেজিস্ট্রার কার্যালয়ে।

সাগর চৌধুরীঃ ঢাকা জেলা রেজিস্ট্রার কার্যালয়ে বিভিন্ন উন্নয়ন মুলক কাজের দৃশ্যদেখা যায়। জনগণের সুবিধা বিবেচনা করে পানি পানের সুব্যবস্থা করা হয়েছে প্রতিটি সাব রেজিস্টার অফিসের সামনে।

ময়লা আর্বজনা মুক্ত রাখতে (বীন) ময়লা ফেলানোর ঝুড়ি বসানো হয়েছে প্রতিটি সাবরেজিস্টার অফিসের সামনে।

রাষ্ট্রিয় প্রতিষ্ঠান টেলিটক অপারেটরের সাথে সমঝোতা চুক্তি করে মোবাইল নাম্বার ব্যবহার করে বোর্ড তৈরি করা হয়েছে প্রতিটি সাব-রেজিস্টার অফিসে।

ঢাকা রেজিস্ট্রার অফিসে নিবন্ধন করতে আসা রহিমউদ্দিন বলেন, আগে গরমে প্রান হাসপাশ করলেও এখানে পানি পানের কোন সুযোগ ছিলো না কিন্তু এবার এসে রেজিষ্ট্রেশন অফিসের সামনেই দেখলাম অনেকেই পানি পান করছে। আমিও অফিসের সামনেই পানি পান করলাম। ধন্যবাদ যারা এমন মহতী কাজ করেছেন।


ময়লা আর্বজনা মুক্ত রাখতে পরিস্কার রাখার জন্য (বীন) ময়লা ফেলানোর ঝুড়ি বসানো হয়েছে প্রতিটি সাবরেজিস্টার অফিসের সামনে।

খিলগাঁও সাবরেজিস্টার অফিসের সামনে নিবন্ধন করতে আসা খলিল সাহেব বলেন, আগে এখানে ময়লা আর্বজনা পরে থাকতো, কাগজের টুকরা, পানের পিক সহ আরও অনেক কিছু। কিন্তু এবার দলিল নিবন্ধন করতে এসে দেখি সব পরিস্কার পরিছন্ন। দেখুন পাশেই ময়লার ঝুড়ি দিয়েছে। এখন আর আগের মত ময়লা আর্বজনা নেই। চারপাশ পরিস্কার-পরিছন্ন।

রেকর্ডরুম সাব-রেজিস্টার মোঃ আবুল হোসেন বলেন, সাধারণ জনগণের দুর্ভোগের কথা মাথায় রেখে সম্মানিত জেলা রেজিস্ট্রার স্যার বিশুদ্ধ পানি পানের সুব্যবস্থা করেছেন। এটি এযাবৎ কালের ঢাকা জেলা রেজিস্ট্রার সারের একটি মহৎ কাজ।

দলিল নিবন্ধন করে যাওয়ার পর নিবন্ধ কালিন সময়ের নাম্বার বা স্লিপ দিয়ে দলিল উঠানো বা দলিলের নকল তুলতে হলে দিনের পর দিন অপেক্ষায় থাকতে হয়। কিন্তু ঢাকা জেলার রেজিস্ট্রার যোগদান করেই সাধারণ জনগনের সেবার জন্য বার বার নিবন্ধন অফিসে বা সাব-রেজিস্টার অফিসে যেন হয়রানীর শ্বীকার হতে না হয় সে জন্য প্রতিটি সাব-রেজিস্টার অফিসে একটি টেলিটকের নাম্বার সংযুক্ত করেছেন। সাব-রেজিস্টার অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তার কাছেই জেনে নিতে পারবেন কবে,কখন,কিভাবে দলিল বা নকল পাওয়া যাবে। এছাড়াও মনিটরিং এর ক্ষেত্রে মোবাইল নাম্বার যুক্ত করা সময়ের দাবী।


রাষ্ট্রিয় প্রতিষ্ঠান টেলিটক অপারেটরের সাথে সমঝোতা চুক্তি করে মোবাইল নাম্বার ব্যবহার করা হয়েছে প্রতিটি সাব-রেজিস্টার অফিসে। ঢাকা জেলার জেলা রেজিস্ট্রারের কার্যালয়ের সামনেও চোখে পরে উন্নয়নের কিছু চিত্র। সম্প্রতি সময়ে এসব উন্নয়নে সাধারণ নিবন্ধন করতে আসা মানুষ সুফল ভোগ করবেন।

ঢাকা জেলার জেলা রেজিস্ট্রার ওহিদুল ইসলাম বলেন, রাজধানী ঢাকা জেলার রেজিস্ট্রারের কার্যালয়ের সৌন্দর্য বর্ধন, প্রতিটি সাব-রেজিস্টার অফিসের সামনের নাম ফলক পরিবর্তন, সুপেয় পানি পানের জন্য পানি বিশুদ্ধ করন মেশিন স্থাপন, পরিস্কার – পরিছন্নতার জন্য ময়লার বীন স্থাপন। এছাড়াও পুরো জেলার দলিল সংকান্ত তথ্য জানানোর জন্য প্রতিটি সাব-রেজিস্টার অফিসের সামনে নাম ও মোবাইল নাম্বার দিয়ে বোর্ড স্থাপন করা হয়েছে, টেলিটক অপারেটর নাম্বার ব্যবহার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top