বিএনপি’র ৪৮ ঘণ্টার অবরোধ শুরু

Picsart_23-06-03_09-56-53-354.jpg

বিএনপি’র ৪৮ ঘণ্টার অবরোধ শুরু

সাগর চৌধুরীঃ শেখ হাসিনা সরকারের পদত্যাগের এক দফা দাবিতে তৃতীয় দফায় আজ বুধবার (৮ নভেম্বর ২০২৩) ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা সড়ক, নৌ ও রেলপথে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে বিএনপি।

একই সাথে বাংলাদেশ জামায়াতে ইসলামীও আলাদাভাবে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা দিয়েছে।

বিএনপির এই যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, এলডিপি, লেবার পার্টিসহ সমমনা দলগুলোও পৃথকভাবে এই ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশ ও দেশের মানুষের নাগরিক স্বাধীনতা ও মালিকানা ফিরিয়ে আনা ও দেশ থেকে অনাচার দুর্নীতি মুক্ত করার জন্য আবারও আজ ৮ নভেম্বর থেকে আগামীকাল ৯ নভেম্বর ৪৮ ঘণ্টার টানা অবরোধ ঘোষণা করা হয়েছে। দলীয় নেতাকর্মীসহ সকলকে এই স্বৈরশাহীর বিরুদ্ধে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের আহ্বান জানাচ্ছি। দেশের অতীত ঐতিহ্য হচ্ছে নিরন্তর লড়াই-সংগ্রাম করা।

রিজভী বলেন, আওয়ামী লীগ বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে জ্বালাও পোড়াও করে বিএনপির ওপর দায় চাপানোর অপচেষ্টা করছে। এগুলো তাদের স্বভাবগত অভ্যাস। বিএনপি কখনো সহিংস রাজনীতিতে বিশ্বাস করে না। শান্তিপূর্ণ কর্মসূচির কারণে জনমত আজকে বিএনপির পক্ষে অবস্থান নিয়েছে।

রিজভী বলেন, দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ প্রচার ও সিন্ডিকেটবাজির ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনগণের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত ২৮ অক্টোবরের মহা-সমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ।

বিএনপির অবরোধের আওতামুক্ত থাকবে: সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার গাড়ি ও জরুরি ওষুধ পরিবহন।

আরও সংবাদ পড়ুন।

আবারও ২ দিনের অবরোধ ঘোষণা করেছে – বিএনপি

আরও সংবাদ পড়ুন।

আগামী রবি ও সোমবার আবারও অবরোধ দিলো বিএনপি

আরও সংবাদ পড়ুন।

আগামী (২৮ অক্টোবর ২০২৩) ঢাকায় মহাসমাবেশ – মির্জা ফখরুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top