আইনজীবীকে মারধর – অতিরিক্ত ডিআইজি এনামুল কবির বরখাস্ত

Picsart_23-06-19_22-23-38-266-scaled.jpg

আইনজীবীকে মারধর – অতিরিক্ত ডিআইজি এনামুল কবির বরখাস্ত

অপরাধ প্রতিবেদকঃ আইনজীবীকে মারধর ও লাঞ্ছিত করার অভিযোগে বাংলাদেশ পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. এনামুল কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর প্রস্তাব আসে।

এরই পরিপ্রেক্ষিতে আজ সোমবার (১৯ জুন২০২৩) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা নিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান।

এতে বলা হয়েছে, ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহম্মদ এনামুল কবিরকে সরকারি কর্মচারী বিধিমালা ২০১৮ এর ১২ (১) অনুযায়ী রবিবার (১৮ জুন২০২৩) থেকে তাকে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করার আদেশ দেওয়া হলো।

এ ছাড়া ময়মনসিংহ রেঞ্জ থেকে তাকে সরিয়ে সিলেট রেঞ্জ অফিসে সংযুক্ত করা হয়েছে।

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এ বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল জানান, আইনজীবী আশিকুর রহমানকে মারধর এবং রড দিয়ে পেটানোর অভিযোগে আইনজীবী সমিতির আল্টিমেটামের পরিপ্রেক্ষিতে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এই পদক্ষেপের মাধ্যমে আইনজীবীরা খুশি।

উল্লেখ্য, গত ১৫ জুন জেলা আইনজীবী সমিতিতে এক সংবাদ সম্মেলনে আইনজীবীকে রড দিয়ে পেটানোর অভিযোগ আনা হয় অতিরিক্ত ডিআইজি এনামুল কবিরের বিরুদ্ধে।

ভুক্তভোগী আইনজীবী আশিকুর রহমান নিজেই অভিযোগ তোলেন। এ ঘটনায় আইনজীবী সমিতির জরুরি সভা করে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করার দাবি জানিয়ে আল্টিমেটাম দেয়া হয়।

আরও সংবাদ পড়ুন।

ওসি শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও পরিদর্শক সুরুজ উদ্দিন আহম্মেদ বরখাস্ত

আরও সংবাদ পড়ুন।

পুলিশ সুপার আব্দুর রকিব খান চাকরি হারালেন; ঘুষ গ্রহণ ও অসামাজিক কার্যকলাপের দায়ে

আরও সংবাদ পড়ুন।

এসপি মহিউদ্দীন ফারুকী বরখাস্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top