তজুমদ্দিন ও লালমোহনে – মেঘনার তীর সংরক্ষণে ১ হাজার ৯৬ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন

Picsart_23-05-25_22-28-54-232.jpg

তজুমদ্দিন ও লালমোহনে – মেঘনার তীর সংরক্ষণে ১ হাজার ৯৬ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন

জেলা প্রতিনিধিঃ আজ বৃহস্পতিবার (২৫মে ২০২৩) ভোলার তজুমদ্দিন ও লালমোহন উপজেলা মেঘনার ভাঙন থেকে রক্ষা এবং বন্যা নিয়ন্ত্রণ ও সেচসহ পর্যটন সুবিধা বৃদ্ধির লক্ষ্যে এক হাজার ৯৬ কোটি টাকার একটি বিশেষ প্রকল্পের কাজ উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিম ভোলার তজুমদ্দিন উপজেলার সোনাপুরে আনুষ্ঠানিকভাবে এই প্রকল্পের প্রথম পর্যায়ের ভৌত অবকাঠামো নির্মাণ কাজের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, অতীতে কোনো সরকার এতো বড় প্রকল্প গ্রহণ করেনি। একমাত্র শেখ হাসিনার সরকারই এই ধরনের প্রকল্প হাতে নিয়েছে।

কিন্তু আগামীতে যদি আওয়ামী লীগ ক্ষমতায় না আসে তাহলে বিএনপি এই প্রকল্প বাতিল করে দিবে। এসব উন্নয়নের ধারা অব্যাহত রাখা এবং দেশের আরও উন্নয়নের জন্য আওয়ামী লীগ সরকারকে পুনরায় ক্ষমতায় আনার আহ্বান জানান প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামিম। এ সময় ভোলা -৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওনও বক্তব্য রাখেন।

প্রকল্পটি ২০২২ সালের ৫ এপ্রিল একনেকের বৈঠকে অনুমোদন লাভ করে এবং ২০২৫ সালের জুনে শেষ হবার কথা রয়েছে।

এই প্রকল্পের মাধ্যমে লালমোহন তজুমদ্দিনের ১৭ কিলোমিটার নদী তীর সংরক্ষণ, ৩৪ কিলোমিটার এলাকার বাঁধ পুনর্বাসন, ১৯ কিলোমিটার নদী পুনঃখনন এবং ৭টি স্লুইচ গেট ও ৯টি হার্বার, ৩টি রিভার অবজারভেটরি টাওয়ার এবং সোলার লাইটিংসহ ৩৫ কিলোমিটার রিভার ড্রাইভ তৈরি করা হবে। এ জন্য ব্যয় হবে ১ হাজার ৯৬ কোটি টাকা।

আরও সংবাদ পড়ুন।

https://wnews360.com/archives/52937

আরও সংবাদ পড়ুন।

লালমোহনে বিপুল পরিমাণে অবৈধ জাল জব্দ – পুড়িয়ে বিনষ্ট

আরও সংবাদ পড়ুন।

লালমোহনে ৫৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি সহ গৃহ হস্তান্তর করেন – নূরুন্নবী চৌধুরী শাওন এমপি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top