ডিসিদের স্বাস্থ্যসেবা ও চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করার নির্দেশ – স্বাস্থ্যমন্ত্রী’র

Picsart_23-01-20_16-53-04-580.jpg

স্বাস্থ্যসেবা ও চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করার নির্দেশ ডিসিদের – স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

বিশেষ প্রতিবেদকঃ তৃণমূল পর্যায়ের হাসপাতালে স্বাস্থ্যসেবা ও চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করতে ডিসিদের তদারকি আরও বাড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে। বেসরকারি হাসপাতালেও ডিসিদের ভিজিট বাড়াতে বলা হয়েছে। ফার্মেসিতে নকল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। লাইসেন্স ছাড়া কোনও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক চলবে না বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি২০২৩) ডিসি সম্মেলনে এসব নির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে তিন দিনের এই ডিসি সম্মেলন হচ্ছে। মঙ্গলবার শুরু হওয়া সম্মেলনের শেষ দিন আজ। ৬৪ জেলার ডিসি এবং আট বিভাগীয় কমিশনার এই সম্মেলনে অংশ নিচ্ছেন।

ডিসিদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী জানান, ভেজাল খাবার, দুষিত পানি এসব বন্ধে ডিসিদের অভিযান করার কথা বলা হয়েছে। খেজুরের রস সরাসরি না খাওয়া, পাখির খাওয়া ফল না খাওয়ার বিষয়ে সচেতনতা বাড়ানোর জন্য অনুরোধ করা হয়েছে।

তিনি বলেন, স্বাস্থ্যখাত নিয়মের মধ্যে আনার কাজ স্বাস্থ্য মন্ত্রণালয় একা করতে পারবে না। সবাই মিলে কাজ করতে হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে নিজ কার্যালয়ের (পিএমও) শাপলা হলে তিন দিনব্যাপী বার্ষিক জেলা প্রশাসক সম্মেলন-২০২৩ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা প্রশাসকদের খাদ্য উৎপাদন বৃদ্ধির ওপর জোর দেওয়া এবং বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের ব্যবস্থা গ্রহণসহ ২৫টি নির্দেশনা বাস্তবায়নের তাগিদ দিয়েছেন তিনি। দ্বাদশ সংসদীয় নির্বাচনের আগে এটাই এই সরকারের শেষ ডিসি সম্মেলন।

আরও সংবাদ পড়ুন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে হাইকোর্টে তলব

আরও সংবাদ পড়ুন।

সারাদেশে ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে অভিযানের নির্দেশ হাইকোর্টের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top