বোরহানউদ্দিনের মির্জাকালু মাছঘাটে অবাধে জাটকা নিধন ও জাটকা বিক্রি – নিরব প্রশাসন

Picsart_23-01-22_00-27-52-044.jpg

বোরহানউদ্দিনের মির্জাকালু মাছঘাটে অবাধে জাটকা নিধন ও জাটকা বিক্রি – নিরব প্রশাসন

সাগর চৌধুরীঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার হাসান নগর ইউনিয়নের মির্জাকালু মাছঘাটে অবাধে বিক্রি হচ্ছে ইলিশের জাটকা বা ইলিশের পোনা। অবৈধ জাটকা নিধন ও বিক্রির সাথে জড়িত স্থানীয় সাবেক চেয়ারম্যান ও বর্তমান মেম্বারগণ।

সরকারি পরিপত্রে ইলিশের জাটকা বা ইলিশের পোনা, ধরা,পরিবহন, বিক্রি নিষিদ্ধ। জেল ও জরিমানার বিধান রয়েছে। এখানকার স্থানীয় সচেতন মহলের অভিযোগ, স্থানীয় সাবেক চেয়ারম্যান ও মেম্বারগণের ছত্রছায়ায় মির্জকালু মাছঘাটে অবৈধ মাছ বিক্রি হচ্ছে প্রতিনিয়ত শত শত মানুষের সামনে।

স্থানীয়দের অভিযোগ, বোরহানউদ্দিন উপজেলা মৎস্য কর্মকর্তা এই বিষয়ে কোন পদক্ষেপই গ্রহন করেন না। এই অভিযোগ সম্পর্কে জানতে, মৎস্য কর্মকর্তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার জন্য ফোন করলেও তিনি ফোন রিসিভ করেন নি।

স্থানীয় খাসমহল পুলিশ ফাঁড়ি’র ইনচার্জের সম্পর্কে স্থানীয় জেলে ও সচেতন মহল অভিযোগ করে বলেন, ওসি নিজে এখন থেকে মাছ নেন। তিনি আবার ইলিশের জাটকা নিধন বন্ধ করবেন কিভাবে?

তবে, অভিযোগের সত্যতাও মিলে, নাম প্রকাশ না করার সত্বে এক পুলিশ সদস্য বলেন, মিথ্যা বলার কিছু নেই। মাছ ফাঁড়িতে আসে।

স্থানীয় পুলিশ প্রশাসনের বক্তব্য জানতে, খাসমহল পুলিশ ফাঁড়ি’র ইনচার্জের কাছে অভিযোগ সম্পর্কে জানতে একাধিক দিন অফিসে গিয়েও তাকে পাওয়া যায় নি। তার মুঠোফোনে কল করলে তিনি জানান, তিনি ফাঁড়িতে নেই। দূরে একটু কাজে গিয়েছেন। আপনি খাসমহল মাছঘাট থেকে মাছ আনেন? এমন প্রশ্নে মুঠোফোনের সংযোগ বিচ্ছিন্ন করেন, খাস মহল পুলিশ ফাঁড়ি’র ইনচার্জ মাসুম তালুকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top