বোরহানউদ্দিনে জেলেদের ২৫ টন চাল বিক্রি; জসিমউদদীন হায়দার জড়িত

Picsart_22-12-01_16-05-17-207.jpg

বোরহানউদ্দিনে জেলেদের ২৫ টন চাল বিক্রি; জসিমউদদীন হায়দার জড়িত বলে স্থানীয় বড়মানিকা ইউনিয়নের সেবাভূগী জেলেরা জানান।

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নের চেয়ারম্যান জসিমউদ্দিন হায়দার সরকারি জেলেদের জন্য বরাদ্দ ২৫ টন চাল বিক্রি করেছেন।

জেলেদের চাল বিতরন করার কথা থাকলেও বড় মানিকা ইউনিয়নের চেয়ারম্যান জসিমউদ্দিন হায়দার তা বিক্রি করছেন। সরকারি পরিপত্রে যে বিধিমালা রয়েছে তা তিনি লঙ্ঘন করেছেন। পরিপত্রে যে আইন রয়েছে, তাতে বলা হয়েছে সরকারের বরাদ্দ আত্মসাৎ বা চুরি বা এরুপ অপরাধের শান্তি জেল ও জরিমানা কিংবা উভয় দন্ডে দন্ডিত হবেন।

সরকারের বরাদ্দ জেলেদের চাল বিতরনের পরিবর্তে বিক্রি করা, সেই বিক্রি লব্দ অর্থ গোপন করা, ভাগবাটোয়ারা করা দুদক আইনে অপরাধ। যে আইনে জেল ও জরিমানা কিংবা উভয় দন্ডে দন্ডিত হবেন।

সম্প্রতি চাল বিক্রির বিষয়টি গোপন রাখার শতচেষ্টা করা হলেও স্থানীয় জনগণের চাপে সেই তথ্য ফাঁস হয়ে যায়।

বিক্রি করা চালের টাকা বড়মানিকা ইউনিয়ন পরিষদের সদস্যদের মাঝে ভাগবাটোয়ারা করেছেন। নাম প্রকাশ না করার শর্তে, এক মেম্বার বলেন, সেই টাকা ভাগ করে দিছে চেয়ারম্যান। ২১ হাজার টাকা করে ভাগ পাইছি।

সরকার মা ইলিশ রক্ষায় মেঘনা ও তেতুলিয়া নদীতে জেলেদের মাছ আহরন করা থেকে বিরত থাকা সময়ের জন্য চাল বরাদ্দ দিয়ে থাকেন। কিন্তু সেই চাল জেলেদের না দিয়ে বিক্রি করছেন।

স্থানীয় জেলেরা, অভিযোগ করেন বড় মানিকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিমউদ্দিন হায়দার জেলেদের চাল বিতরন না করে বিক্রি করছেন। এর সুষ্ঠু বিচার চাই। চাল চোরের বিচার চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top