বোরহানউদ্দিনের বড়মানিকা ইউনিয়নে কম্বল বিতরণ করেন – কুয়েত প্রবাসী মোঃ শাজাহান

বোরহানউদ্দিনের বড়মানিকা ইউনিয়নে কম্বল বিতরণ করেন –
কুয়েত প্রবাসী মোঃ শাজাহান

‘মানুষ মানুষের জন্যে ফেসবুক পেইজের পক্ষ থেকে কম্বল বিতরণ করেন

মোঃ নুর নবীঃ জীবন জীবনের জন্যে একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না, এই স্লোগান টির সামনে আসার সাথে সাথে বিখ্যাত সংগীতশিল্পী ভূপেন হাজারিকার সেই কালজয়ী গান ‘মানুষ মানুষের জন্যে’ আজও মানুষের হৃদয়ে নাড়া দেয়। আজও মানুষকে ভাবায়। মানুষের চেতনাকে শাণিত করে; জাগিয়ে তোলে। ভূপেন হাজারিকা আমাদের মাঝে নেই। আছে তাঁর গান। মানুষ বিপদাপন্ন হলে এই গান যেন আরো বেশি করে আমাদের মাঝে ফিরে ফিরে আসে। আমরা মানুষ হয়ে অসহায় মানুষের পাশে কি দাঁড়াচ্ছি? অবশ্যই অনেকে দাঁড়াচ্ছেন।

তেমনি মানুষ মানুষের জন্য ফেসবুক পেইজের পক্ষ থেকে কুয়েত প্রবাসী মোঃ শাজাহান শীতার্ত পরিবারের মাঝে ১০০ টি ও রুমা ফ্যাশনের পক্ষ থেকে ৫ টি শীতবস্ত্র কম্বল বিতরণ করেন।

এই ১০৫ টি পরিবারের বাড়িতে গিয়ে স্ব সম্বল হীন অসহায় মানুষের তালিকা করেন,শত ব্যস্ততার মাঝেও সময় দিয়ে কুয়েত প্রবাসী শাজাহান সার্বিক সহায়তা করেন।

এছাড়াও একটি অসহায় পরিবারকে ১ মাসের খাদ্য সামগ্রী দেন। মানবিক কুয়েত প্রবাসী মোঃ শাজাহান বড় মানিকা ইউনিয়ন এর ৭ নং ওয়ার্ড, আঃ বারেক ব্যাপারী বাড়ির, আঃ বারেক এর ছেলে।

কুয়েত প্রবাসী শাজাহান এর মত আরো অনেক বেশি মানুষকে আমরা দেখতে চাই। আসুন, আমরা মানবতার হাত বাড়াই। বিপদে যদি আমরা মানুষের পাশে দাঁড়াতে না পারি, তাহলে আর আমরা কিসের মানুষ!


মানবিকতাই তো মানুষের আসল পরিচয়!

কুয়েত প্রবাসী মোঃ শাজাহান এর কাছে জানতে চাইলে তিনি জানান- আমাদের সমাজে অসংখ্য বিত্তবান লোক আছে, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মন,মানসিকতা কিংবা সময় নেই। আমি একজন প্রবাসী ঘাম জড়িয়ে অর্থ উপার্জন করি, সেই উপার্জনের অর্থ দিয়ে অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করি। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর বিষয়টি লোকসমাজে দেখানোর জন্য করিনা। সমাজের বিত্তবান ব্যক্তিদেরকে উদ্বুদ্ধ করার জন্য করে থাকি।

আমাদের অনুভূতিগুলো যেন ভোঁতা হয়ে না যায়! আমরা যেন আমাদের সহানুভূতির পরশ দিয়ে অসহায়কে সাহস জোগাতে পারি! তার কাঁধে হাত রেখে বলতে পারি—ভয় নেই, শঙ্কিত হয়ো না। আমরা তোমাদের পাশে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top