ডাক্তার!কোন সনদপত্র দেখাতে পারেন নি

Picsart_22-10-28_00-11-05-943-scaled.jpg

তিনি ডাক্তার!কোন সনদপত্র দেখাতে পারেন নি
বোরহানউদ্দিন প্রতিনিধিঃ একজন ডাক্তার মানুষের কাছে মহান। সৃষ্টিকর্তার পর ডাক্তারই অসুস্থ মানুষকে সঠিক চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তুলতে পারে। এমন একটি মহৎ পেশার মানুষের সম্মান সমাজে সবার উপরে।

এমন একটি ঘটনা ঘটে যখন, আপনি অসুস্থ ডাক্তার দেখাতে গেলেন। ডাক্তার দেখালেন, ডাক্তার আপনার রোগ সম্পর্কে জানতে চাইলেন। ডাক্তারকে আপনার শরিরের স্পর্শ কাতর স্থানগুলো দেখালেন। কারণ ক্ষতগুলো সেখানেই, তাছাড়া ডাক্তারের সঠিক পরামর্শের জন্যই তাকে দেখানো উচিৎ। ডাক্তার ব্যবস্থাপত্র লিখালেন। ঔষধপত্র এবং কিছু অখ্যাত কোম্পানির নাম অজানা ঔষধের নাম যা এই ডাক্তার যে গ্রাম ঔষধের দোকানে বসেন, সে দোকানে ছাড়া অন্য কোথাও সেই ঔষধ পাওয়া যায় না।

বুঝুন ঠেলা। সহজ সড়ল মানুষ। কিছুই বুজে উঠতে পারলো না। কতকতগল্প শুনেছি, ডাক্তার!

তিনি সেই ডাক্তার। ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন অনিবন্ধিত ফার্মেসি বা ঔষধের দোকানে বসে বিরাট ডাক্তার পরিচয় দিয়ে রোগী দেখেন। ব্যবস্থাপত্র লিখেন।

এমন নামীদামী ডাক্তারের সম্পর্কে লিখতে হলে, বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তার সাথে যোগাযোগ করে লিখতে হয়। আমরা যথাসাধ্য চেষ্টা করছি সরকারি বিভিন্ন চেষ্টা করেছি যোগাযোগ করতে কিন্তু এই নামের ডাক্তার হিসাবে কেউ তাকে সনাক্ত করতে পারে নি।

তিনি গণমাধ্যম কর্মীদের তার কোন কাগজপত্র দেখাতে পারেন নি। তিনি বোরহানউদ্দিন উপজেলার খাদ্য গুদামের সামনে একটি ঔষধের দোকানে বসে রোগী দেখেন।

এছাড়াও বোরহানউদ্দিন উপজেলা বড়মানিকা ইউনিয়নের মানিকারহাট বাজারে একটি অনিবন্ধিত ঔষধের দোকানে বসে ডাক্তার পরিচয়ে রোগী দেখেন।

তার কাছে তার ব্যাক্তিগত কাগজপত্র এমনকি তার ভোটার আইডি কার্ড দেখতে চাইলেও তিনি দেখাতে পারেন নি।

তবে, তার সম্পর্কে একজন রোগী এবং সেবাভূগী অভিযোগ করে বলেন, ডাক্তার পরিচয় দিয়ে তিনি শতজনের কাছ থেকে অনেক টাকা পয়সা নিয়েছেন। এমনি সেই রোগী’র কাছ থেকেও তিনি অনেক টাকা নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top