বোরহানউদ্দিনে ৫৭ নং হাসাননগর সরকারি প্রথমিক বিদ্যালয়টি বন্ধ; সরকারি বরাদ্দ আত্মসাৎ

Picsart_22-08-09_10-29-18-210.jpg

বোরহানউদ্দিনে ৫৭ নং হাসাননগর সরকারি প্রথমিক বিদ্যালয়টি বন্ধ; সরকারি বরাদ্দ আত্মসাৎ

সাগর চৌধুরীঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলায় ৫৭ নং হাসাননগর সরকারি প্রথমিক বিদ্যালয়টি সোমবার (৮আগষ্ট২০২২) গিয়ে বন্ধ পাওয়া যায়। কিন্তু কেন বন্ধ আছে? কি কারণে বন্ধ আছে সদুত্তর পাওয়া যায় নি কারো কাছে।

যদিও সরকারের বিধিমোতাবেক স্কুলটি খুলে রাখার কথা এবং ছাত্র-শিক্ষক সকলেরই স্কুলে উপস্থিত থাকার কথা। কিন্তু পরিতাপের বিষয় স্থানীয় মানুষ ছাড়া স্কুলে গিয়ে কাউকেই পাওয়া যায় নি।

স্থানীয়দের অভিযোগ, এই স্কুলটি কারণে অকারনে বন্ধ থাকে। জাতীয় পতাকা উত্তোলন করা হয় না। শিক্ষকগণ স্কুলে আসেন না। সরকারের বিভিন্ন প্রকল্পে বরাদ্দ লক্ষ লক্ষ টাকা কোন কাজ না করেই আত্মসাৎ করেন শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের যোগসাজশে।

ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলা প্রথমিক শিক্ষা অফিসারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি। এই বিষয়ে কথা বলেন নি।

তবে বিষয়টি সম্পর্কে ভোলা জেলা প্রথমিক শিক্ষা অফিসার নিখিল চন্দ্র বলেন, আমি এখন ভাইভা বোর্ডে আছি। আমি খোঁজ নিয়ে আপনাকে জানাব।

স্থানীয় সচেতন মহল বলেন, এই স্কুলটি বন্ধ থাকে। উপজেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তা আমজাদ স্যারকে একাধিকবার জানানো হলেও তিনি কোন ব্যবস্থা গ্রহন করেন নি। কোন প্রকার পদক্ষেপ গ্রহন করেন নি। যা সাধারণ জনগন বিস্ময় প্রকাশ করেছেন।

স্থানীয়রা আরও অভিযোগ করেন, সরকারের লক্ষ লক্ষ টাকা বরাদ্দ আসলেও অফিসের লোকজনের সাথে যোগসাজশে টাকা তুলে আত্মসাৎ করেন, দায়িত্বে থাকা শিক্ষক ও অফিসের কর্তারা। প্রতি বছরের ন্যায় এবারও সরকারের বরাদ্দ আত্মসাৎ করেছেন।

এই বিষয়ে জেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র
জানানো হলে তিনি বলেন, আমরা তদন্ত করে জানব। যদি সরকারের বরাদ্দের অভিযোগ পাওয়া যায়। তবে সেই সকল শিক্ষক ও কর্মকর্তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহন করা হবে।

তবে এই বিষয়ে সিনিয়র সিটিজেনদের সাথে যোগাযোগ করলে, তারা বলেন, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসনও স্কুল তদারকির দায়িত্ব আছেন। এই বিষয়ে বিগত uno এবং DC গণ স্কুল ভিজিট করলেও বর্তমান সময়ের uno এবং DC সঠিক তদারকি করছেন না। যা সরকারি বিধিবিধানের পরিপন্থী।

আরও সংবাদ পড়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top