বরিশাল সদর উপজেলা সাব-রেজিস্ট্রার ইউনুস মিয়া’র ঘুষ দাবি – দুদকের অভিযান

বরিশাল সদর উপজেলা সাব-রেজিস্ট্রার ইউনুস মিয়া’র ঘুষ দাবি – দুদকের অভিযান

সাগর চৌধুরীঃ সাব-রেজিস্ট্রারের কার্যালয়, সদর উপজেলা, বরিশালের কর্মকর্তার বিরুদ্ধে জমির দলিল সম্পাদন বাবদ ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, বরিশালের সহকারী পরিচালক মোঃ শাহাজাহান মিরাজ এর নেতৃত্বে আজ ০৭.০৬.২০২২ খ্রি. তারিখে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়েছে।

সাব-রেজিস্ট্রার মোঃ ইউনুস মিয়া কর্তৃক দলিল রেজিস্ট্রিতে ঘুষ গ্রহণের অভিযোগের বিষয়ে সদর সাব-রেজিস্ট্রি অফিস বরিশালে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানকালে ছদ্মবেশে সদর সাব-রেজিস্ট্রার এবং তার স্টাফ কর্তৃক ঘুষ গ্রহণ করতে দেখা যায়নি। তবে সহকারী নাদিরা সুলাতানা’র নিকট অতিরিক্ত প্রায় ৭,০০০/- টাকা এবং দলিল লেখক নাসির মোঃ কামরুল আলম এর নিকট অতিরিক্ত ৩৪,০০০/- টাকা পাওয়া যায়।

সেই টাকার উৎসের বিষয়ে তার তাৎক্ষনিকভাবে সদুত্তর দিতে না পারায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উক্ত টাকা সহ তাদেরকে জেলা রেজিস্ট্রার বরাবর সোপর্দ করা হয়।

এছাড়া সাময়িক বরখাস্ত মোহরার শাহীন এর অফিসে উপস্থিতি এবং অফিসের কার্যাক্রমে অংশগ্রহণের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা রেজিস্ট্রারকে অনুরোধ করা হয়।

অভিযান প্রসঙ্গে সুপারিশ সহ বিস্তারিত প্রতিবেদন কমিশনে দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

তবে ভুক্তভোগীদের অভিযোগ, এই অফিস সহ বরিশালের প্রতিটি সাবরেজিস্টার ও জেলা রেজিস্ট্রার ঘুষ ছাড়া কোন কাজ করতে রাজী হয় না। প্রত্যেক সাবরেজিস্টার ও জেলা রেজিস্ট্রারের নির্দিষ্ট মানুষ অবৈধ লোনদেনের সাথে জড়িত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top