চাঁদ দেখা যায়নি, মঙ্গলবার ঈদ

Picsart_22-05-01_20-58-10-870.jpg

চাঁদ দেখা যায়নি, মঙ্গলবার ঈদ

বিশেষ প্রতিবেদকঃ জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।
বাংলাদেশের আকাশে কোথায় শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে সোমবার পবিত্র রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। আর মঙ্গলবার সারাদেশে ঈদুল ফিতর উদযাপিত হবে। বৈঠক শেষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এ তথ্য জানান।

রবিবার (১ মে) সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। বৈঠকে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে জানানো হয়-বাংলাদেশের আকাশে কোথায় শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে সোমবার পবিত্র রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। আর মঙ্গলবার সারাদেশে ঈদুল ফিতর উদযাপিত হবে।

আরব আমিরাতে কাল ঈদআরব আমিরাতে কাল ঈদ
এর আগে বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ টেলিফোন নম্বরে ফোন করে এবং ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ করে ইসলামিক ফাউন্ডেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top